১০০০ টাকার মধ্যে পাঁচটি গেজেট

আমরা প্রতিনিয়ত আপনাদের জন্য নতুন নতুন গেজেট এর সন্ধান নিয়ে আসি। আজও এর ব্যতিক্রম হয়নি। আজ আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি ১০০০ টাকার মধ্যে পাঁচটি চমৎকার গেজেট। এগুলো খুবই উপকারী সাব্যস্ত হবে আপনাদের জন্য। আপনারা এগুলোর রিভিউ গুলো দেখুন এবং পছন্দ করুন কোনটা আপনাদের প্রয়োজন। ProBangla-র সাথে থাকার জন্য আপনাদেরকে ধন্যবাদ।

১. McDoDo

আমাদের মধ্যে অনেকেই আছেন যারা বিভিন্ন জায়গায় ভ্রমণ করেন। কিংবা অফিসের কাজে কোথাও যান অথবা আত্মীয়র বাড়িতে বেড়াতে যান। আপনাদের কাছে যদি ল্যাপটপ, অ্যাপলের কোনো প্রোডাক্ট অথবা অন্য কোনো ডিভাইস থাকে সেগুলো অবশ্যই চার্জ দেওয়ার প্রয়োজন পড়ে। তবে অনেক জায়গায় দেখা যায় সকেটগুলো আপনার ডিভাইসের চার্জারের উপযুক্ত না। এজন্য অনেক বড় ঝামেলা পোহাতে হয়। এই সমস্যা সমাধানের জন্য বাজারে এসেছে McDoDo
এটা হাতের মুঠোয় রাখা যায় এমন চারকোণা একটি বক্সের মতো।

McDoDo কিন্তু এটাকে দেখতে যতটা কিউট লাগে এটা ততটা কিউট নয়। এটা বিদ্যুৎ নিয়ে খেলে এবং এটা অনেক কাজের। এর মধ্যে আছে আপনার তিন প্রকারের পিন। থ্রি পিন, টু পিন এবং টু পিন চ্যাপ্টা। অ্যাপলের ডিভাইস চার্জ দেওয়ার জন্য এটা খুবই কাজে লাগে। এর মধ্যে থেকে আপনি সরাসরি ইউএসবি পোর্টের মাধ্যমে মোবাইল চার্জ দিতে পারবেন। এটা আপনার সাথে থাকলে আপনার ডিভাইস চার্জ দেওয়া নিয়ে আর কোনো চিন্তা থাকবে না।

২. MI mini

এই ধরনের মিনি স্পিকার হয়তো বাজারে অনেক রয়েছে। কিন্তু এটা সেগুলো থেকে ভিন্ন। এটার উপরের বডি প্লাস্টিকের এবং নিচেরটা রাবার। একদম ছোট একটি স্পিকার। কিন্তু এর সাউন্ড অনেক বেশি। এটার সাউন্ড কোয়ালিটি অনেক ভালো। চার্জ সাড়ে চার ঘন্টা থেকে পাঁচ ঘন্টা অনায়াসে টিকে যায়। এটা আপনি আপনার মোবাইলের চার্জার দিয়েও চার্জ করতে পারবেন। মাত্র দেড় ঘন্টায় এটা ফুল চার্জ করা সম্ভব। এর মাঝে ক্ষুদ্র একটি এলইডি লাইট রয়েছে যেটা আপনাকে চার্জার এবং ব্লুটুথ সংযোগের নির্দেশনা দেয়।

MI mini

আরো পড়ুন: কয়েকটি বেশ প্রয়োজনীয় গেজেট

৩. Waterproof mobile phone bag

আমাদের মধ্যে অনেকেই প্রাকৃতিক সৌন্দর্যের ভিডিও ধারণ করতে চাই। হয়তো ভালো ক্যামেরা না থাকার কারণে মোবাইল দিয়েই কাজ সারতে হয়। কিন্তু সমস্যা বাদে তখন যখন বৃষ্টি হয় কিংবা সমুদ্র বা ঝর্ণার ভিডিও করতে হয়। মোবাইল দিয়ে তো আর পানির ভিতর ভিডিও করা সম্ভব নয়। কিন্তু আপনার কাছে যদি waterproof mobile phone bag থাকে তাহলে আর কোনো চিন্তা নেই।

Waterproof mobile phone bag

এটা সম্পূর্ণভাবে আপনার মোবাইলকে পানি থেকে রক্ষা করবে। এটা দিয়ে আপনি নিশ্চিন্তে পানির ভেতর মোবাইল দিয়ে ভিডিও করতে পারবেন। এটা দামেও সস্তা। আমি মনে করি প্রতিটা স্মার্টফোন ব্যবহারকারীদের এটা কেনা উচিত।

৪. HOCO u86

আমাদের প্রত্যেকের ঘরেই স্মার্টফোনের পাশাপাশি অন্যান্য ছোটখাটো ডিভাইস থাকেই। এগুলো প্রত্যেকটার আলাদা আলাদা চার্জিং পয়েন্ট থাকে। কোথাও যদি বেড়াতে যেতে হয় তাহলে সবগুলো চার্জার নিয়ে যাওয়া সম্ভব হয় না। কেননা এটা জায়গা প্রচুর লাগে। এছাড়া আপনার কাছে যদি একটা অ্যান্ড্রয়েড এবং একটি অ্যাপলের ফোন থাকে তাহলে তো দুইটি চার্জার অবশ্যই আপনাকে ক্যারি করতে হবে। এ সমস্যা থেকে সমাধানের জন্য HOCO u86 এটা রয়েছে।

HOCO u86

এটায় কয়েক ধরনের চার্জিং পিন রয়েছে। ইউএসবি টাইপ এ, ইউএসবি টাইপ সি মাইক্রো ইউএসবি। এটা দিয়ে আপনি সব ধরনের ছোটখাটো ইলেকট্রিক ডিভাইস চার্জ করতে পারবেন। এটা ছোট্ট এবং পাতলা একটি বক্সের মধ্যে থাকে। যা আপনি অনায়াসে বহন করতে পারবেন।

৫. MI solove x3

আমরা যারা গ্রামে থাকি তাদের টর্চ লাইট অতি প্রয়োজনীয়। এর জন্য আমরা দুই-তিন শত টাকা দামের টর্চ লাইট কিনে থাকি। যেগুলো আকারে অনেক বড় হয়। কিন্তু আপনাদের কাছে আমি একটি স্মার্ট টর্চ লাইটের সন্ধান নিয়ে এসেছি।

MI solove x3

এটা হচ্ছে MI solove x3 এটা আপনার আঙ্গুলের সমান বড়। যা আপনার চাবির রিং এর সাথে বহন করতে পারবেন। এটার আলো ২০ মিটার পর্যন্ত অনাসায় যেতে পারে। এর আরেকটি বৈশিষ্ট্য হচ্ছে এটা একটি ছোট পাওয়ার ব্যাংক এর মতোও কাজ করে। এটার চার্জ দিয়ে আপনার মোবাইল ২০-৩০% চার্জ করতে পারবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top