প্রোবাংলা সম্পর্কে-About Pro Bangla

প্রযুক্তি, লাইফস্টাইল, ধর্ম, বিজ্ঞান, স্বাস্থ্য, চাকরির তথ্য, টেক ও শিক্ষা কনটেন্টে পরিপূর্ণ একটি প্লাটফর্ম। আমরা বুঝতে সহজ করে দেই, কিভাবে প্রযুক্তি কাজ করে এবং আমাদের চারপাশের দুনিয়ার নানান রহস্য! এছাড়াও সকল চাকরির খবর প্রদান করে থাকি।

প্রোবাংলা ( Pro Bangla) সম্পূর্ণ বাংলায় লিখিত একটি অনলাইন ম্যাগাজিন/ওয়েবসাইট। প্রোবাংলা – ProBangla একটি ওয়েবসাইট/ অনলাইন লাইফ ম্যাগাজিন হিসেবে পরিচিত। সাইট’টি লাইফস্টাইল, টেক ও শিক্ষা কনটেন্টে পরিপূর্ণ এবং যেকোনো বয়সের পাঠক এটি অনায়াসে পড়তে এবং বুঝতে সক্ষম । প্রত্যেকটি কনটেন্ট ফ্যামিলি সেফ, ১0+ (দশ+) থেকে শুরু করে পরিবারের যেকোনো সদস্য এই কনটেন্ট গুলো পড়তে পারবেন। বাংলাতে বিস্তারিতভাবে প্রযুক্তি এবং লাইফস্টাইল সম্পর্কিত হাই কোয়ালিটি কন্টেন্ট তৈরি করে, বাংলাদেশে এমন ওয়েবসাইটের বা ম্যাগাজিনের সংখ্যা খুবই কম। বাংলাদেশে প্রোবাংলা সর্ব প্রথম এরকম উদ্যোগ গ্রহন করেছে এবং এমন একটি সাইট তৈরি করতে সক্ষম হয়েছে যেখানে প্রত্যেকটি ইন্টারনেট কানেক্টেড মানুষগুলোর এবং বিশেষ করে প্রযুক্তি প্রেমিদের জ্ঞান সঞ্চারণ চাহিদা মেটাতে সক্ষম।

এই অনলাইন ম্যাগাজিন/ওয়েবসাইটে প্রযুক্তি, লাইফস্টাইল, ধর্ম, বিজ্ঞান, স্বাস্থ্য এবং শিক্ষা সম্পর্কিত নানান বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা করে মাঝারি এবং বৃহৎ টাইপের আর্টিকেল রয়েছে। বিশেষ করে চাকরির খবর আর্টিকেলের ক্ষেত্রে সরকারি, বেসরকারি, ডিফেন্স, এনজিও, ব্যাংক এবং কোম্পানীর চাকরির তথ্য প্রদান এবং টেকনোলজির ক্ষেত্রে কম্পিউটিং, স্মার্টফোন, প্রতিদিনের প্রযুক্তি, কিভাবে প্রযুক্তি কাজ করে, ফিউচার টেক, ইন্টারনেট, অসাধারণ সব গ্যাজেট, বা বিজ্ঞানের আশ্চর্যকর টার্ম গুলো নিয়ে বিশেষ ফোকাস করে আর্টিকেল গুলো পাবলিশ করা হয়। আবারো জানিয়ে দিচ্ছি, এই সাইটের প্রত্যেকটি কনটেন্ট যেকোনো বয়সের পাঠকগনদের জন্য সম্পূর্ণ নিরাপদ, এখানে কোনই আপত্তিকর কনটেন্ট যেমন- (নোংরা ফটোগ্রাফ, হিংস্রতা, আপত্তিকর ভাষা, ক্ষতিকারক কার্যক্রম, যৌন উপাদান) নিয়ে আলোচনা করা হয় না।

প্রোবাংলা (Pro Bangla) সম্পূর্ণই বিজ্ঞাপনের উপর নির্ভরশীল একটি অনলাইন ম্যাগাজিন/ওয়েবসাইট। হয়তো ভবিষ্যতে আয় করার আরো পদ্ধতি উন্মোচন হতে পারে, কিন্তু এই মুহূর্তে বিজ্ঞাপন ছাড়া প্রোবাংলা’র অস্তিত্ব টিকিয়ে রাখা সম্ভব নয়। তবে অবশ্যই এখানে কোন আজেবাজে বিজ্ঞাপন প্রদর্শন করানো হয় না, প্রত্যেকটি বিজ্ঞাপন গুগল দ্বারা নিয়ন্ত্রিত এবং মার্জিত। কোন পপআপ বিজ্ঞাপন বা অতিরিক্ত বিজ্ঞাপন কখনোই আপনার পড়ার এক্সপেরিয়েন্সের জন্য হানীকারক হবে না। যদিও বিজ্ঞাপনের উপর প্রোবাংলা’র সরাসরি কোন নিয়ন্ত্রন নেই, তারপরেও আমরা কিছু বিজ্ঞাপন ক্যাটাগরিকে ব্লক করে রেখেছি যাতে সেগুলো তরুণ পাঠকদের জন্য ক্ষতিকারক না হয়।

প্রোবাংলা সরাসরি কোন প্রোডাক্ট বা সার্ভিসকে প্রোমট করে না। প্রোবাংলা-Probangla থেকে বাইরের যে সকল লিঙ্কিং করা থাকে তা বেশিরভাগ ক্ষেত্রে ঐ কনটেন্ট রিলেটেড অফিশিয়াল লিঙ্ক হয়ে থাকে, আর ঐ লিঙ্ক গুলো কখনোই ক্ষতিসাধিত করবে না। প্রোবাংলা’তে যদি কোন অ্যাফিলিয়েট লিঙ্ক বা রেফার লিঙ্ক থাকে, সেটা সবসময়ই উল্লেখ করে দেওয়া হয়। সাথে আরেকটি কথা জানিয়ে রাখি, প্রোবাংলা কখনোই কোন ভিজিটরের পার্সোনাল তথ্য সংরক্ষন এবং সেগুলোকে বিক্রি করে না। কমেন্টে প্রবেশ করানো পাঠকের ইমেইল অ্যাড্রেস গোপন করে রাখা হয়। তবে কমেন্টে প্রকাশিত কোন লিঙ্ককে প্রবেশ করতে হবে সম্পূর্ণ নিজ দায়িত্বে। প্রোবাংলা কমেন্ট লিঙ্কের দ্বায়ভার গ্রহন করে না।

আমরা বাংলা অনেক ওয়েব ব্লগ/ওয়েবসাইট পর্যবেক্ষণ করে দেখেছি, যেগুলোতে কনটেন্ট কোয়ালিটির অনেক অভাব রয়েছে, আমরা চেষ্টা করি এই ওয়েবসাইটের মাধ্যমে আমার ভাষা-ভাষীদের কোয়ালিটি কন্টেন্ট উপহার দেওয়ার জন্য। এই কনটেন্ট গুলো তৈরি করার সময় অনেক তৃতীয়পক্ষ ওয়েবসাইটের সাহায্য নেওয়া হয়েছে, তবে কোন তথ্য ১০০% ভেরিফাই না করে এখানে পাবলিশ করা হয় না।

Back to top button