বিজ্ঞাপন নীতিমালা

ভার্চুয়াল সামাজিক যোগাযোগের এ যুগে মানুষের জীবন হয়ে উঠেছে অনলাইন ভিত্তিক অথবা অনলাইন মুখি। বর্তমান সময়ে অনলাইন ছাড়া মানুষের জীবন কল্পনা করা যেন এক কষ্টকর ব্যাপার। তাই প্রয়োজন কিংবা অপ্রয়োজনে যেকোন ধরনের কিছু খুঁজতে এখন আমরা সর্বদাই আমাদের অনলাইনে থাকতে হয়। ইন্টারনেট/অনলাইন এখন প্রযুক্তি, শিক্ষা, চাকরি, ব্যাংকিং, বিনোদন, কেনাকাটাসহ বহুল ব্যবহৃত একটি মাধ্যমের নাম।

অনলাইন বিজ্ঞাপন হলো কোন প্রতিষ্ঠানের একটি পণ্য উৎপাদন করার পর প্রতিটি জনসাধারণের দৃষ্টি আকর্ষণ করার লক্ষে অনলাইন ভিত্তিক যে বিজ্ঞাপন প্রচারিত হয়, তাকে অনলাইন বিজ্ঞাপন বলা হয়।

আপনার পণ্যটি বর্তমান সময়ে পরিচিত করতে একমাত্র সহজ, দ্রুত এবং জনপ্রিয় মাধ্যমটি হচ্ছে ইন্টারনেট। যে কোন পণ্য দ্রুত বিক্রি বাড়ানোর লক্ষ্যে এবং ক্রেতাদের এই পন্য সংক্রান্ত সকল বিষয় জানাতে বিজ্ঞাপন দেওয়া হয়।

সম্মানিত পাঠকদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, এখন থেকে তথ্য সমৃদ্ধ অনলাইন পোর্টাল probangla.com এ আকর্ষণীয় মূল্যে বিজ্ঞাপন প্রচার করা হচ্ছে।

প্রোবাংলা এর ওয়েবসাইটে দেয়া বিজ্ঞাপনের সাথে লিঙ্ক করে দেওয়া হবে বিজ্ঞাপনদাতা কোম্পানির নিজস্ব ওয়েবসাইটের।

কেন আপনি আমাদের সাইটে বিজ্ঞাপন প্রদর্শন করাবেন ?

probangla.com বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় তথ্য সমৃদ্ধ ব্লগ বা ওয়েবসাইট । আমাদের ওয়েব সাইটে যে সকল কারনে বিজ্ঞাপন দিবেন-

❏ বাংলাদেশে সবচেয়ে বেশি ভিজিটরের তথ্য বহুল একটি ওয়েব সাইট ।

❏ আলহামদুলিল্লাহ। সকল প্রশংসা মহান আল্লাহ তায়ালার। প্রোবাংলা’র মাসিক ভিজিটরের সংখ্যা প্রায় ৩ (তিন) লাখেরও বেশি এবং পেইজ ভিউ হয়ে থাকে প্রায় ৫ থেকে ৬ লক্ষেরও বেশি। আমাদের ৮৫% ভিজিটরের বয়স ১৮-৩০ এর মধ্যে এবং ৩০% ভিজিটর মহিলা। ভিজিটরের অধিকাংশই অনলাইন কেনাকাটায় বেশি অভ্যস্ত। তাই আপনার পণ্যের প্রচার ও প্রসারের জন্য আমাদের ওয়েবসাইট হতে পারে একটি ভালো মাধ্যম।

❏ আমাদের ওয়েব পোর্টালে কম টাকায় বেশি দিন বিজ্ঞাপন দিতে পারবেন।

❏ তাছাড়া প্রোবাংলা’র রয়েছে প্রায় ২৫ হাজার সদস্য বিশিষ্ট একটি ফেসবুক ফ্যান পেইজ, যার অধিকাংশই ১৮-৩০ বছরের মধ্যে। তাই খুব সহজেই আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপনে মূল্যবান ভিজিটর পাবেন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন প্রদর্শন

বিজ্ঞাপনের মূল্য তালিকা

বিজ্ঞাপনের অবস্থান আকার মূল্য (দৈনিক) মূল্য (মাসিক)
হোমপেজের উপরের ব্যানার ৭২৮X১০০ পিক্সেল ১৫০ টাকা ৪০০০ টাকা
সকল আর্টিকেল পেজের শুরুতে ৭০০X৯০ পিক্সেল ১১০ টাকা ৩২০০ টাকা
ডান পাশের সাইডবারের টপে বা উপরে (Sticky- স্ক্রলের সাথে এড টি থাকবে) ৩০০X২৫০ পিক্সেল ১২০ টাকা ৩৫০০ টাকা
ডান পাশের সাইডবারের টপে বা উপরে ৩০০X২৫০ পিক্সেল ৯৫ টাকা ২৮০০ টাকা
ডান পাশের সাইডবারের বটম বা নিচে ৩০০X২৫০ পিক্সেল ৯০ টাকা ২৬৫০ টাকা

বিজ্ঞাপন প্রদর্শনের নীতিমালা

❏ সর্বনিম্ন ১ (এক) মাস হতে ১২ (বারো) মাস অর্থ্যাৎ ১ বছরের জন্য চুক্তি করা যাবে। চুক্তির তারিখ হতে পরবর্তী ২৯ দিন অর্থাৎ মোট ১ (এক) মাস।

❏ বিজ্ঞাপনের প্রকারভেদ অনুযায়ী তার মূল্য বাবদ সম্পূর্ণ অর্থ অগ্রীম পরিশোধ সাপেক্ষে বিজ্ঞাপন প্রোবাংলায় প্রকাশ করা হবে।

❏ বিজ্ঞাপনের মূল্য তালিকা যে কোন সময় পরিবর্তিত হতে পারে, তবে ইতিপূর্বে যে গ্রাহক বিজ্ঞাপনের মূল্য পরিশোধ করেছেন, সেটি তাঁর জন্য বহাল থাকবে, অর্থাৎ অতিরিক্ত চার্জ অথবা বর্তমান মূল্য তাঁর উপর প্রভাব ফেলবে না।

❏ সার্ভারের সমস্যা বা সাইট রক্ষণাবেক্ষণের জন্য বা কোন দূর্ঘটনা বা অন্য যে কোন কারনে সাইট অফলাইনে থাকলে তার জন্য কোন চার্জ প্রযোজ্য হবে না এবং গ্রাহককে অফলাইনে থাকা সময়টুকু ক্ষতিপূরণ হিসেবে পরবর্তীতে পূরণ করে দেয়া হবে।

❏ উল্লেখ্য যে, জাতীয় দূর্যোগ যেমন ফাইবার অপটিক ক্যাবলে ত্রুটি ইত্যাদি যেকোন জাতীয় দূর্যোগে দেশের ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন থাকলে তা এই ক্ষতিপূরণের আওতায় আসবে না।

❏ অপ্রাসঙ্গিক, অসামাজিক ও অশ্লীলতা ব্যতিত যে কোন প্রকারের বিজ্ঞপন সংশ্লিষ্ট ডিজাইন, ছবি, লেখা, ফ্লাশ ব্যানার অথবা বিজ্ঞাপনের জন্য তৈরি করা ভিডিও বিজ্ঞাপন হিসাবে প্রচার করা যাবে। বিজ্ঞাপন সংশ্লিষ্ট সকল ছবি , লেখা, ফ্লাশ ব্যানার কিংবা ভিডিও অবশ্যেই বিজ্ঞাপনদাতা অথবা বিজ্ঞাপন দাতা কর্তৃপক্ সরবরাহ করতে হবে। আমাদের মাধ্যমে তৈরি করাতে চাইলে তার জন্য আলাদা ফি প্রদান করতে হবে।

❏ প্রোবংলায় দৈনিক, সাপ্তাহিক ও মাসিক ভিত্তিতে বিজ্ঞাপন প্রচার করা হয়ে থাকে।

❏ চুক্তি মেয়াদ উত্তীর্ণ হলে, পরবর্তীতে আপনি বিজ্ঞাপন চালু রাখতে চুক্তিটি নবায়ন করা বাধ্যতামূলক।

❏ কোন পূর্ব ঘোষণা দিয়ে বা না দিয়ে, প্রোবাংলা কর্তৃপক্ষ এই বিজ্ঞাপন প্রদর্শনের নীতিমালাটি যে কোন সময় পরিবর্তন, পরিমার্জন বা পরিবর্ধনের সম্পূর্ন ক্ষমতা রাখে।

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন

Email : info@probangla.com
Mobile: +88 01741-148318
Facebook Page : www.facebook.com/probangla24