Job Circularসরকারি চাকরি - GOVERNMENT JOBS

বাংলাদেশ সুপ্রিম কোর্ট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ (৮ম পাশে নিয়োগ)

সুপ্রিম কোর্ট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১: বাংলাদেশ সুপ্রিম কোর্ট এর জন্য শূন্য পদে সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে ০৬টি ক্যাটাগরিতে মোট ১৮ জনকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি অনুযায়ী পদগুলোতে যোগ্যতা পূরণ সাপেক্ষে পুরুষ-মহিলা উভয় প্রার্থীগণ আবেদন করতে পারবেন।

সুপ্রিম কোর্ট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ সুপ্রিম কোর্ট এ নিয়োগে আবেদন করা যাবে ৩০ মে ২০২১ তারিখ পর্যন্ত। সম্পূর্ণ বিজ্ঞপ্তি ও বিস্তারিত নিচে দেওয়া হল। সকল চাকরির খবর সবার আগে পড়তে আমাদের চাকরির খবর পেজে ভিজিট করুন।

এক নজরে গুরুত্বপূর্ণ তথ্য 
প্রতিষ্ঠানের নাম বাংলাদেশ সুপ্রিম কোর্ট
চাকরির ধরন সরকারী
পদ সংখ্যা ১৮টি
পদের নাম বিভিন্ন পদ
বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ ০৯ মে ২০২১
আবেদন শুরুর তারিখ চলমান
আবেদনের শেষ তারিখ ৩০ মে ২০২১
আবেদন ফি ১০০ ও ৫০ টাকা
অফিসিয়াল ওয়েবসাইট www.supremecourt.gov.bd

আরও পড়ুন: চলমান সকল চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির তালিকা

Bangladesh Supreme Court Job Circular 2021

ক্র: নং  পদের নাম  বেতন স্কেল  পদ সংখ্যা 
অফিস সহায়ক ৮,২৫০-২০,০১০/- ০৯টি
এম.এল.এস.এস (অফিস সহায়ক-এর সমমান) ৮,২৫০-২০,০১০/- ০৩টি
চৌকিদার ৮,২৫০-২০,০১০/- ০২টি
মালী ৮,২৫০-২০,০১০/- ০১টি
ফরাস ৮,২৫০-২০,০১০/- ০২টি
সুইপার (পরিচ্ছন্নতাকর্মী) ৮,২৫০-২০,০১০/- ০১টি

বাংলাদেশ সুপ্রিম কোর্ট নিয়োগ বিজ্ঞপ্তি আবেদনের যোগ্যতা

শিক্ষাগত যোগ্যতা: ০১নং পদের জন্য কমপক্ষে এস.এস.সি সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। ০২-০৫নং পদের জন্য ন্যূনতম ৮ম শ্রেণি পাস হতে হবে। ০৬নং পদের জন্য ন্যূনতম শ্রেণী পাস। (জাত হরিজন আবেদনকারীকে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেয়া হবে।)

বয়সসীমা: ৩০/০৫/২০২১ তারিখে প্রার্থীদের বয়স ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে। তবে শুধুমাত্র মুক্তিযোদ্ধা/ শহিদ মুক্তি্যোদ্ধাদের পুত্র-কন্যার ক্ষেত্রে বয়সসীমা ৩২ বৎসর পর্যন্ত শিথিলযোগ্য।

অফিসিয়াল বিজ্ঞপ্তিটি বিস্তারিত দেখুন:সুপ্রিম কোর্ট নিয়োগ 2021

আবেদন পদ্ধতি

সুপ্রিম কোর্টের বিজ্ঞপ্তি
বাংলাদেশ সুপ্রীম কোর্টের ওয়েবসাইট (www.supremecourt.gov.bd) হতে ডাউনলোডকৃত আবেদনপত্রের নির্ধারিত ফরম ও প্রবেশপত্র /উক্ত ডাউনলোডকৃত ফরম ও প্রবেশপত্রের ফটোকপি পূরণ করে আবেদন করা যাবে। নির্ধারিত ফরমে আবেদনপত্র ও প্রবেশপত্র স্বহস্তে পূরণ আগামী ৩০/০৫/২০২১ খ্রি. তারিখের মধ্যে নিম্নস্বাক্ষরকারী ডেপুটি রেজিষ্ট্রার, বাংলাদেশ সুপ্রীম কোর্ট, আপীল বিভাগ, ঢাকা-১০০০ বরাবরে ডাকযোগে বা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পৌছাতে হবে।

আবেদন ফরম ডাউনলোড করুন

প্রবেশ পত্র ডাউনলোড করুন

আবেদন পত্রে সঙ্গে যে সকল কাগজপত্রাদি সংযুক্ত করতে হবে:
প্রার্থীর সদ্য তোলা ০৩ (তিন) কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি ও সংশ্লিষ্ট ট্রজারী চালানের কপি সংযুক্ত করতে হবে। ছবি ও ট্রেজারী চালান ব্যতীত অন্য কোন কাগজপত্র আবেদনপত্রের সাথে দাখিলের প্রয়োজন নেই।

সুপ্রিম কোর্টের বিজ্ঞপ্তি এর আবেদন ফি:
০১নম্বর ক্রমিকে বর্ণিত পদের জন্য ১০০/- টাকা এবং ০২-০৬ নম্বর ক্রমিকে বর্ণিত পদের জন্য ৫০ টাকা ট্রেজারী চালানের মাধ্যমে ১-৬১২১-০০১০-২০৩১ নং কোডের অনুকূলে বাংলাদেশ ব্যাংক সোনালী ব্যাংকে জম করে ট্রেজারী চালানের মূলকপি এবং ১০/- টাকার ডাকটিকেটযুক্ত নিজ বর্তমান ঠিকানা সম্বলিত ৯”৫”-৪” সাইজের একটি ফেরত খাম আবেদনপত্রের সাথে দিতে হবে। উক্ত ফেরত খামের ডানপাশে অবশ্যই পদের নাম, নিজ জেলা ও প্রযোজ্য ক্ষেত্রে কোটা উল্লেখ করতে হবে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button