বাংলাদেশ পুলিশ সাব-ইন্সপেক্টর এসআই নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ পুলিশ সাব-ইন্সপেক্টর এসআই নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশিত হয়েছে। বাংলাদেশ পুলিশ এর ক্যাডেট সাব-ইন্সপেক্টর অব পুলিশ (নিরস্ত্র) পদে কিছু সংখ্যক জনবল নিয়োগ দেওয়া হবে। বাংলাদেশ পুলিশ এসআই পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ এর সার্কুলারটি (probangla.com) সকল পাঠকদের জন্য বিস্তারিত তুলে ধরা হলো।

প্রতিষ্ঠানের নাম বাংলাদেশ পুলিশ
চাকরির ধরন সরকারি চাকরি 
আবেদনকারী জেলা বিজ্ঞপ্তিতে উল্লেখ রয়েছে
পদের নাম এসআই
পদ সংখ্যা অনির্দিষ্ট
বয়সসীমা ১৯-২৭ বছর
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক ডিগ্রি
আবেদনের মাধ্যম অনলাইনে
আবেদন শুরুর তারিখ ০৮ অক্টোবর, ২০২১
আবেদনের শেষ তারিখ ০৪ নভেম্বর, ২০২১

দেখে নিন: পুলিশ নিয়োগ ২০২১ সার্কুলার

সাব-ইন্সপেক্টর এসআই নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

পদের নাম: ক্যাডেট সাব-ইন্সপেক্টর (এসআই)
পদের সংখ্যা অনির্দিষ্ট
শিক্ষাগত যোগ্যতা: কমপক্ষে স্নাতক ডিগ্রি বা সমমানের যোগ্যতাসম্পন্ন এবং কম্পিউটারে পারদর্শী হতে হবে।
শারীরিক যোগ্যতা: পুরুষ প্রার্থীদের উচ্চতা- কমপক্ষে ৫ ফুট ৬ ইঞ্চি এবং স্বাভাবিক অবস্থায় বুকের মাপ- ৩২ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩৪ ইঞ্চি। নারী প্রার্থীদের উচ্চতা- ৫ ফুট ৪ ইঞ্চি হতে হবে।
বেতন স্কেল: ১৬ হাজার হতে ৩৮ হাজার ৬৪০ টাকা।

সাব-ইন্সপেক্টর এসআই নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

সাব-ইন্সপেক্টর নিয়োগ বিজ্ঞপ্তির কিছু গুরুত্বপূর্ণ তথ্যাবলী

চাকরি প্রত্যাশীদের শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষার ৭টি ধাপ অতিক্রম করা প্রার্থীদের যাবতীয় শিক্ষাগত যোগ্যতার সনদপত্র, জাতীয় পরিচয়পত্র অথবা জন্ম নিবন্ধন সনদ, কম্পিউটার সনদপত্র, প্রযোজ্য ক্ষেত্রে ড্রাইভিং লাইসেন্স ও মুক্তিযোদ্ধা সন্তানদের ক্ষেত্রে মুক্তিযোদ্ধা সনদপত্র ও প্রয়োজনীয় কাগজপত্রাদি ব্যবহার করে লিখিত ও মনস্তত্বসহ কম্পিউটার দক্ষতা, বুদ্ধিমত্তা এবং মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য অনলাইনে আবেদন করা যাবে।

অফিসিয়াল ওয়েব লিংকে আবেদনকারীকে তার তৈরি ও ব্যবহৃত আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করে আবেদনফরমটি পূরণ করতে হবে।

অনলাইনে আবেদনফরম পুরেণের পরবর্তী ৭২ ঘন্টার ভিতরে যে কোনো টেলিটক প্রিপেইড মোবাইল হতে পরীক্ষা ফি ও সার্ভিস চার্জ বাবদ ৩৫০ টাকা (অফেরতযোগ্য) পরিশোধ করতে হবে।

প্রার্থীর অনলাইন আবেদনকৃত ফরমটির তথ্যাদি পরবর্তী যাবতীয় কার্যক্রমে ব্যবহার করা হবে,সেজন্য অনলাইনে আবেদনফরম সাবমিট করার আগে যাবতীয় তথ্যের শতভাগ সঠিকতা নিশ্চিত হতে হবে এবং পূরণকৃত ফরমটি প্রিন্ট করে সংরক্ষণ করে রাখতে হবে।

পুলিশ তদন্ত/ভেরিফিকেশনে কোনো প্রার্থী সন্তোষজনক বিবেচিত হলেই শুধুমাত্র তাকে প্রশিক্ষনের জন্য প্রাথমিকভাবে নির্বাচিত করা হবে।

বাংলাদেশ পুলিশ এর ক্যাডেট সাব-ইন্সপেক্ট অব পুলিশ (নিরস্ত্র) হিসেবে নির্বাচিত আবেদনকারীদের বাংলাদেশ পুলিশ একাডেমি, সারদা, রাজশাহীতে এক বছর মেয়াদি মৌলিক প্রশিক্ষণে অংশগ্রহণ করতে হবে।

প্রশিক্ষণকালীন বিনামূলে আহার, বাসস্থান, ইউনিফর্ম ও চিকিৎসা সেবাসহ সরকারি বিধি মোতাবেক নির্ধারিত হারে প্রশিক্ষণ ভাতা প্রদান করা হবে।

বিনামূল্যে পোশাক সামগ্রী,ঝুঁকি ভাতা, চিকিৎসা সুবিধা এবং নিজ ও পরিবারের নির্ধারিত সংখ্যক সদস্য প্রাপ্যতা মোতাবেক পারিবারিক রেশন সামগ্রী স্বল্প মূল্যে প্রাপ্য হবেন। নিয়মানুযায়ী পদোন্নতিসহ জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালনের সুযোগ থাকবে।

নিয়মিত সকল চাকরির তথ্য আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ এ লাইক দিয়ে সাথে থাকুন।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button