ফ্রি ড্রাইভিং প্রশিক্ষণ কোর্স

যুব উন্নয়ন ফ্রি ড্রাইভিং প্রশিক্ষণ ২০২৪

যুব উন্নয়ন ফ্রি ড্রাইভিং প্রশিক্ষণ ২০২৪ ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যুব উন্নয়ন অধিদপ্তরের বিজ্ঞপ্তি মতে, যুব উন্নয়ন কর্তৃক সরকারি ভাবে ফ্রি ড্রাইভিং প্রশিক্ষণ কোর্স করানো হবে। ড্রাইভিং প্রশিক্ষণ চলাকালীন সময়ে যারা প্রশিক্ষণে অংশগ্রহণ করবেন, তাদেরকে সরকারিভাবে দৈনিক ভাতা প্রদান করা হবে। বিজ্ঞপ্তি অনুযায়ী ১ মাস ব্যাপী এই প্রশিক্ষণ চলবে। ৬৪ জেলা থেকে বেকারদেরকে আত্মকর্মসংস্থান তৈরির লক্ষে ড্রাইভিং প্রশিক্ষণ তথা যানবাহন চালনা প্রশিক্ষণ দেয়া হবে। ভর্তি ইচ্ছুক প্রার্থীগণ বিজ্ঞপ্তি অনুযায়ী আবেদন করতে হবে।

দেশের পরিবহন খাতে দুর্ঘটনা রোধে দক্ষ গাড়ীচালক তৈরির মাধ্যমে যুবদের জন্য পরিবহন খাতে কর্মসংস্থান ও আত্নকর্মসংস্থানের সুযোগ সৃষ্টি এবং দারিদ্র বিমোচনের পাশাপাশি টেকসই জীবিকা নিশ্চিত করার লক্ষ্যে যুব উন্নয়ন অধিদপ্তরাধীন “ যানবাহন চালনা প্রশিক্ষণ” প্রকল্পের আওতায় জেলার বেকার যুবদের যানবাহন বিষয়ে ০১ (এক) মাস মেয়াদী অনাবাসিক প্রশিক্ষণ কোর্সের মাধ্যম্যে প্রশিক্ষণ প্রদান করা হবে। উক্ত প্রশিক্ষণ কোর্সে ভর্তির লক্ষ্যে ২১-৩৫ বছর বয়সী কর্মপ্রত্যাশী মৌলভীবাজার জেলার যুবক ও যুব নারীদের এক/একাধিক প্যানেল করার নিমিত্তে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

ফ্রি ড্রাইভিং প্রশিক্ষণ ২০২৪

প্রশিক্ষন দাতা প্রতিষ্ঠান যুব উন্নয়ন অধিদপ্তর
আর্টিকেল শিরোনাম  যুব উন্নয়ন ড্রাইভিং প্রশিক্ষণ ২০২৪
প্রশিক্ষণ কোর্সের নাম যানবাহন চালনা প্রশিক্ষণ / ফ্রি ড্রাইভিং প্রশিক্ষণ
প্রশিক্ষণের মেয়াদ  ১ মাস
কোর্স ফি প্রয়োজন নেই
ওয়েবসাইট  www.dyd.gov.bd
আবেদন ফরম pdf ডাউনলোড ডাউনলোড করুন
অনলাইন আবেদন ফরম  dyd.nise.gov.bd/courses
আবেদনের সময়সীমা ২৫ ফেব্রুয়ারি ২০২৪

যুব উন্নয়ন ফ্রি ড্রাইভিং প্রশিক্ষণ ২০২৪

যুব উন্নয়ন অধিদপ্তরাধীন “যানবাহন চালনা বিষয়ক প্রশিক্ষন” প্রকল্পের আওয়তায় পরিবহন খাতে দূর্ঘটনা রোধে দক্ষ গাড়ী চালক তৈরির মাধ্যমে কর্মসংস্থান ও আত্মকর্মসংস্থান সুযোগ সৃষ্টি এবং দারিদ্র বিমোচনের পাশাপাশি টেকসই জীবিকা নিশ্চিতকরণের লক্ষ্যে যুব উন্নয়ন অধিদপ্তর ২১-৩৫ বছর বয়সের বেকার যুবক ও যুব নারীর নিকট থেকে যানবাহন চালনা বিষয় প্রশিক্ষন (মটর ড্রাইভিং কোর্সে ভর্তি ইচ্ছুক প্রার্থীদের নিকট হতে নির্ধারিত ফরমে দরখাস্ত আহবান করছে। যারা ফ্রি ড্রাইভিং প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণ করতে চান, তারা বিজ্ঞপ্তি’র নিয়মানুযায়ী আবেদন করুন।

মৌলভীবাজার যুব উন্নয়ন অধিদপ্তর ড্রাইভিং প্রশিক্ষণ বিজ্ঞপ্তি ২০২৪

মৌলভীবাজার যুব উন্নয়ন অধিদপ্তর ড্রাইভিং প্রশিক্ষণ বিজ্ঞপ্তি ২০২৪
মৌলভীবাজার যুব উন্নয়ন অধিদপ্তর ড্রাইভিং প্রশিক্ষণ বিজ্ঞপ্তি ২০২৪

ড্রাইভিং প্রশিক্ষণের আবেদন ফরমের নমুনা

ড্রাইভিং প্রশিক্ষণের আবেদন ফরমের নমুনা

যুব উন্নয়ন ড্রাইভিং প্রশিক্ষণ ভর্তি হতে করণীয়

যুব উন্নয়ন কর্তৃক ফ্রি ড্রাইভিং প্রশিক্ষণ তথা যানবাহন চালনা প্রশিক্ষণ কোর্স সম্পর্কে বিস্তারিত জানতে জানতে নিজ নিজ জেলার যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালকের কার্যালয়ে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে।

11 thoughts on “যুব উন্নয়ন ফ্রি ড্রাইভিং প্রশিক্ষণ ২০২৪”

  1. দিলীপ সরকার

    কিশোরগঞ্জ যুব উন্নয়ন অধিদপ্তর ড্রাইভিং বিজ্ঞপ্তি ২০২৩ ভর্তি শুরু আর শেষ তারিখ

  2. আর. এস. ড্রাইভিং ট্রেনিং সেন্টার-2

    এতো সুন্দর করে গুছিয়ে লিখার জন্য ধন্যবাদ।

  3. rsdrivingcenter2

    ফ্রি ড্রাইভিং প্রশিক্ষণ সম্পকে নতুন ধারনা পেলাম

  4. R.S Driving Center 2

    যেকোনো বাংলাদেশী নাগরিক এখন মুফত ড্রাইভিং ট্রেনিং পেতে পারবেন। এটি অনেক উপকারী হতে পারে, যেমন অনেকের জীবনে নতুন সযোগ ও কর্মসূচি নিয়ে আসতে পারে। ধন্যবাদ প্রবাংলা টীমের জন্য এই উদ্যোগের জন্য! 🚗💨 #ড্রাইভিং #বাংলাদেশ #অফার

  5. ফ্রি ড্রাইভিং প্রশিক্ষণ

    এটি অনেক উপকারী হতে পারে, যেমন অনেকের জীবনে নতুন সযোগ ও কর্মসূচি নিয়ে আসতে পারে। ধন্যবাদ প্রবাংলা টীমের জন্য এই উদ্যোগের জন্য! #ড্রাইভিং #বাংলাদেশ #অফার

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Exit mobile version