কাতার ভিসা চেক - Qatar Visa Check

অনলাইন কাতার ভিসা চেক করবেন যেভাবে

আজকে আমি আলোচনা করবো কাতার ভিসা চেক করবেন অনলাইনে। Qatar visa check by passport number পদ্ধতি নিচে স্টেপ বাই স্টেপ আলোচনা করা হলো। কাতার ভিসা চেক করার জন্য আপনি মনোযোগ সহকারে এই লেখাটি শেষ পর্যন্ত পড়তে হবে এবং প্রত্যেকটি স্টেপ সঠিক ভাবে অনুসরণ করতে হবে।

ইন্টারনেট ব্যবহার করে এখন প্রায় সকল দেশের ভিসা চেক করা সম্ভব অনলাইনে। প্রতারণার শিকার না হতে চাইলে বিদেশ ভ্রমণের পূর্বে কাতার ভিসা যাচাই করে নিশ্চিত হতে হবে আপনার ভিসাটি সঠিক কিনা।

যেহেতু ভিসা যাচাই করা অতীব জরুরী। কিন্তু এই ছোট কাজটুকু অনেক করতে জানেন না। তাই আমরা এই আর্টিকেলের মাধ্যমে দুটি পদ্ধতিতে কিভাবে কাতার ভিসা চেক করবেন তা দেখাবো। কাতার ভিসা যাচাই করতে ভিসা নাম্বার অথবা পাসপোর্ট নাম্বার দিয়ে চেক করা যায়।

কাতার ভিসা চেক

আপনি মোবাইল, ট্যাব বা কম্পিউটার যে কোন ডিভাইস ব্যবহার করেন না কেনো নিচের ধাপ গুলো অনুসরণ করলে বিশ্বের যে কোন প্রান্ত থেকে অতি সহজেই অনলাইনে ভিসা যাচাই করতে পারবেন যে কোন ডিভাইসের মাধ্যমে।

পাসপোর্ট নাম্বার দিয়ে কাতারের ভিসা চেক করার নিয়ম

কাতারের ভিসা চেক করার জন্য আপনার মোবাইল বা কম্পিউটার ডিভাইস হতে কাতার ভিসা চেক লিংক এ যান। এখানে, Passport Number অপশনটি নির্বাচন করুন। তারপর Passport Number লিখুন এবং Nationality আপনার দেশ সিলেক্ট করুন। সবশেষে ক্যাপচা কোডটি হুবহু টাইপ করে Submit বাটনে ক্লিক করুন।

কাতার ভিসা চেক করার নিয়ম নিচে ছবি আকরে তুলে ধরা হলো-

কাতার ভিসা চেক

এখানে প্রথমটি হলো Visa Number আর ২য় টি Passport Number দেয়া আছে। আপনি যদি পাসপোর্ট নম্বর দিয়ে ভিসা যাচাই করতে চান তাহলে, Passport Number এর ঘরে আপনার পাসপোর্ট নম্বরটি লিখুন।

আর যদি ভিসা নাম্বার দিয়ে যাচাই করতে চান, তবে Visa Number এর ঘরে আপনার ভিসা নাম্বারটি লিখুন। নিচে Nationality লেখা ডান পাশের ঘরের ড্রপডাউন মেনু থেকে আপনার দেশ “Bangladesh” সিলেক্ট করুন। এবার নিচে বা পাশে দেয়া ইংরেজি অক্ষর গুলো ডান পাশের খালি ঘরে লিখুন অর্থ্যাৎ ক্যাপচাটি হুবহু লিখুন সবশেষে Submit বাটনে ক্লিক করুন। আপনার কাজ শেষ। এবার দেখুন আপনার ভিসা সংক্রান্ত যাবতীয় তথ্য নিচের ছবির ন্যায় চলে আসছে।

কাতারের ভিসা চেক করার নিয়ম

প্রয়োজনে এখান থেকে আপনি ভিসা প্রিন্ট করতে পারবেন! আশাকরি কাতার ভিসা যাচাই করতে আপনার কোন সমস্যা হবে না। এই পদ্ধতিতে আপনি খুব সহজেই কাতার ভিসা চেক করতে পারবেন।

ভিসা চেক করার ক্ষেত্রে সতর্কতা

  • ভিসা চেক করার সময় Typing ভুল হতে পারে, তাই তাড়াহুড়ো না করাই ভালো।
  • পাসপোর্ট নম্বরের ক্ষেত্রে অবশ্যই ইংরেজি বর্ণ (Letter) গুলো লিখবেন।
  • ক্যাপচা কোড ডান পাশের বক্সে সঠিক ভাবে লিখুন। 
হোম পেইজে যানHome 
সকল দেশের ভিসা চেকVisa Chek Online

শেষকথা

প্রতারণার হাত থেকে রক্ষা পেতে অবশ্যই আমাদের প্রত্যেকেরই ভিসা চেক করা উচিত। সকল দেশের ভিসা চেক করার পদ্ধতি জানতে দেখুন এই পেইজ – ঘরে বসে ভিসা চেক

কাতার ভিসা চেক সম্পর্কিত লেখাটি ভালো লেগে থাকলে বন্ধুদের সাথে শেয়ার করুন। এই ধরনের লেখার নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি ফলো করো।

[প্রিয় পাঠক, প্রোবাংলা অনলাইনে প্রবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন info@probangla.com এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top