প্রফেশনাল বিজনেস কার্ড ডিজাইন তৈরি

প্রফেশনাল বিজনেস কার্ড ডিজাইন তৈরিঃ পরিচয় পর্বে আপনার প্রকাশিত অভিব্যক্তির মধ্য দিয়েই লোকজন আপনার রুচিবোধের ব্যাপারে স্থায়ী ধারণা পাবে। এক্ষেত্রে কোয়ালিটি সম্পন্ন ভিজিটিং কার্ড বা বিজনেস কার্ড হতে পারে আপনার পুরোটা ব্যক্তিত্ব প্রকাশের অনন্য মাধ্যম। যা যোগাযোগের গুরুত্বপূর্ণ ভূমিকা হিসেবে কাজ করে। আপনার ব্যবসা, আপনার লক্ষ্য এবং নিজেকে ভালোভাবে ফুটিয়ে তোলার জন্য একটি উপযুক্ত ভিজিটিং কার্ড বিজনেস কার্ড বেছে নিতে পারেন। এই কাজটি আপনি করতে পারেন ভাল কিছু বিজনেস কার্ড/গ্রাফিক্স কার্ড ডিজাইনিং টিপস অনুসরণের মাধ্যমে।

বিজনেস/ভিজিটিং কার্ডটি ডিজাইনে ব্যবহার করতে হতে পারে ইলাস্ট্রেটর এবং ফটোশপ সফটওয়্যার দুইটিকে। ইলাস্ট্রেটর দিয়ে মূল ফরম্যাট এবং লেখাগুলো হবে আর ফটোশপ দিয়ে কোন ছবি মডিফাই করার প্রয়োজন হলে সেটা করে নিতে হবে। এবং পরিশেষে কাজটি ইলাস্ট্রেটরে সেইভ করে নিতে পারি, তাহলে কোয়ালিটি ভালো পাওয়া যাবে।

ইউটিউব ভিডিও দেখে দেখে সকলেই শিখেছি। তাই আপনি যদি গুরুত্ব সহকারে চেষ্টা করেন পারবেন, শুধুমাত্র ইউটিউব ভিডিও টিউটোরিয়াল দেখে দেখে বেসিক থেকে এডভান্স লেভেলের কাজগুলো সমাধান করতে পারবেন।

টেক সম্পর্কিত লেখাটি ভালো লেগে থাকলে বন্ধুদের সাথে শেয়ার করো। এই ধরনের লেখার নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি ফলো করো।

Exit mobile version