পরিসংখ্যান ব্যুরো (বিবিএস) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

পরিসংখ্যান ব্যুরো (বিবিএস) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ঃ সম্প্রতি বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিবিএস এ ৭১৪ পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এ সার্কুলারে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো (বিবিএস) ২১টি ক্যাটাগরিতে মোট ৭১৪ জনকে নিয়োগ দেবে। আবেদনের প্রক্রিয়া সম্পর্কিত সম্পূর্ণ বিবিএস অফিসিয়াল চাকরি বিজ্ঞপ্তিটি নীচে দেওয়া হয়েছে।

পরিসংখ্যান ব্যুরো (বিবিএস) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাংলাদেশ ব্যুরোর রাজস্ব খাতভুক্ত নিম্নবর্ণিত শূন্য পদসমূহের বিপরীতে সরাসরি নিয়োগের লক্ষ্যে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে অনলাইন এ নির্ধারিত ফর্মে (http://bbs.teletalk.com.bd) এ নিম্নলিখিত শর্তানুযায়ী নির্ধারিত সময়ের মধ্যে Online এ আবেদন আহ্বন করা যাচ্ছে। অনলাইন ব্যতীত অন্য যেকোন মাধ্যমে প্রেরিত আবেদন গ্রহণ করা হবে না।

প্রতিষ্ঠানের নামবাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো (বিবিএস)
চাকরির ধরণসরকারি চাকরি
ক্যাটাগরি সমূহ২১টি
মোট পদ সংখ্যা৭১৪জন
শিক্ষাগত যোগ্যতাঅষ্টম – স্নাতক ডিগ্রি
বয়স সীমা১৮-৩০ বৎসর
আবেদন শুরু১২ জানুয়ারি, ২০২২
আবেদনের মাধ্যমটেলিটক অনলান
আবেদনের শেষ তারিখ১০ ফেব্রুয়ারি, ২০২২

পদের নামঃ সিনিয়র নক্সাবিদ, কম্পিউটার অপারেটর, পরিসংখ্যান সহকারী, জুনিয়র পরিসংখ্যান সহকারী, নক্সাবিদ, ইনমারেটর, এডিটিং অ্যান্ড কোডিং অ্যাসিসটেন্ট, হিসাবরক্ষক, ক্যাশিয়ার, ক্যাশিয়ার কাম ইউডিএ, সাঁট-মুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর, জুনিয়র নক্সাবিদ, ডুয়েল ডাটা অপারেটর, কম্পিউটার মুদ্রাক্ষরিক, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক, গাড়ীচালক, মেশিনম্যান, চেইনম্যান, অফিস সহায়ক ও লোডার।
মোট পদ সংখ্যাঃ ৭১৪ জন
শিক্ষাগত যোগ্যতাঃ পদ ভেদে ভিন্ন ভিন্ন
বয়স সীমাঃ অনুর্ধ্ব ৩০ বছর।

পরিসংখ্যান ব্যুরো নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

পরিসংখ্যান ব্যুরো নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
পরিসংখ্যান ব্যুরো নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
বিবিএস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
বিবিএস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বিবিএস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

আবেদন পদ্ধতিঃ আবেদন করতে ইচ্ছুক প্রার্থীগণ http://bbs.teletalk.com.bd এই ওয়েবসাইটে প্রবেশ করে নির্ধারিত ছক পূরণ করে আবেদন করতে হবে।
অনলাইনে আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুঃ ২৭ জানুয়ারি, ২০২২
অনলাইনে আবেদনপত্র জমাদানের শেষ তারিখঃ ১০ ফেব্রুয়ারি, ২০২২

২৭/০১/২০২২ খ্রি. তারিখে ন্যুনতম ১৮ বছরসহ প্রার্থীর সর্বোচ্চ বয়সসীমাঃ
সকল প্রার্থীীর (বীর মুক্তিযোদ্ধার পুত্র/কন্যা এবং শারীরিক প্রতিবন্ধী ব্যতীত) ক্ষেত্রে ৩০ বছর এবং বীর মুক্তিযোদ্ধা/শহিদ মুক্তিযোদ্ধাদের পুত্র/কন্যা এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে ৩২ বছর। বীর মুক্তিযোদ্ধা/শহিদ মুক্তিযোদ্ধাদের পুত্র/কন্যার পুত্র/কন্যাদের (নাতি/নাতনি) ক্ষেত্রে ৩০ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

বিভাগীয়/চাকুরিরত প্রার্থীদেরকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে অনলাইনে আবেদন করতে হবে। তবে তাদের মৌখিক পরীক্ষার সময় প্রত্যয়নপত্রের মূলকপি প্রদর্শন করতে হবে।

মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময় নিম্নোক্ত ডকুমেন্ট/কাগজপত্র সঙ্গে আনতে হবে।
আবেদন ফরম এবং লিখিত পরীক্ষার প্রবেশপত্রের মূলকপি। সকল শিক্ষা সংক্রান্ত সনদপত্রের মূলকপি, নম্বরপত্র/একাডেমিক ট্রান্সক্রিপ্ট এর মূলকপি, কোটার স্বপক্ষে প্রমাণাদির মূলকপি, সিটি কর্পোরেশন/পৌরসভা/ইউনিয়ন পরিষদ কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদের মূলকপি, অভিজ্ঞতার সনদেরর মূলকপি, বিভাগীয়/চাকুরিরত প্রার্থীদের ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করার প্রত্যয়নপত্রের মূলকপি। সাম্প্রাতিক তোলা তিন কপি রঙ্গিন পাসপোর্ট সাইজের ছবি (সত্যায়িত) এবং ক ও খ এ বর্ণিত সকল/কাগপত্রাদির ০১ সেট ফটোকপি ১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত হতে হবে।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
?