মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ ২০২১- MOWCA Job Circular 2020

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ ২০২১: মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃপক বাস্তবায়নাধীন “উপজেলা পর্যায়ে মহিলাদের জন্য আয়বর্ধক (আইজিএ) প্রশিক্ষণ” শীর্ষক প্রকল্পের অধীনে ৮টি বিভাগী শহর (রাজশাহী বিভাগের পাবনা জেলা) ও ৪৩১টি উপজেলায় নিম্নবর্ণিত ট্রেডে দরিদ্র, সুবিধা বঞ্চিত (১৬-৪৫ বছর) মহিলাদের বিনামূল্যে আয়বর্ধক প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। প্রশিক্ষণ গ্রহণে আগ্রহী মহিলাদের নিকট থেকে ০১ অক্টোবর ২০২১ হতে ৩১ ডিসেম্বর ২০২১ পর্যন্ত অনুষ্ঠিতব্য প্রশিক্ষনের জন্য অনলাইনে আবেদনপত্র আহবান করা যাচ্ছে-

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ ২০২১

বিস্তারিত জানতে অফিসিয়াল বিজ্ঞপ্তিটি দেখুন:মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ ২০২১

পদের নাম: প্রোগ্রাম অফিসার-৪টি
শিক্ষাগত যোগ্যতা এবং অভিজ্ঞতা: (ক) কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে সামাজিক বিজ্ঞান বিষয়ে ন্যূনতম ২য় শ্রেণিতে স্নাতকোত্তর পাশ হতে হবে। (খ) সংশ্লিট বিষয়ে অভিজ্ঞতা এবং কম্পিউটার বিষয়ে দক্ষ জ্ঞানসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার প্রদান করা হবে।
স্কেল: ২২০০০-৫৩০৬০/-
সাকুল্য বেতন: ৩৫,৬০০/-
গ্রেড-৯

পদের নাম: বৈজ্ঞানিক কর্মকর্তা- ০১টি
শিক্ষাগত যোগ্যতা এবং অভিজ্ঞতা: (ক) কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি/ জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজিতে ন্যূনতম ২য় শ্রেণীতে স্নাতকোত্তর পাশ হতে হবে। (খ) সংশ্লিষ্ট বিষয়ে অভিজ্ঞ প্রার্থীকে অগ্রাধিকার প্রদান করা হবে।
স্কেল: ২২০০০-৫৩০৬০/-
সাকুল্য বেতন: ৩৫,৬০০/-
গ্রেড-৯

পদের নাম: ক্লিনিক্যাল সাইকোলজিস্ট-০৬টি
শিক্ষাগত যোগ্যতা এবং অভিজ্ঞতা: (ক) কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে ক্লিনিক্যাল সাইকোলজি বিষয়ে এমফিল ডিগ্রীধারী হতে হবে। (খ) সংশ্লিষ্ট বিষয়ে অভিজ্ঞ প্রার্থীকে অগ্রাধিকার প্রদান করা হবে।
স্কেল: ২২০০০-৫৩০৬০/-
সাকুল্য বেতন: ৩৫,৬০০/-
গ্রেড-৯

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে চাকরি

পদের নাম: আইন কর্মকর্তা-০২টি
শিক্ষাগত যোগ্যতা এবং অভিজ্ঞতা: (ক) কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে আইন বিষয়ে ন্যূনতম ২য় শ্রেণীতে স্নাতক | পাশ হতে হবে। (খ) বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য হতে হবে। (গ) সংশ্লিষ্ট বিষয়ে অভিজ্ঞ প্রার্থীকে অগ্রাধিকার প্রদান করা হবে।
স্কেল: ২২০০০-৫৩০৬০/-
সাকুল্য বেতন: ৩৫,৬০০/
গ্রেড-৯

শর্তাবলীঃ
১। নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের ওয়েবসাইটে (www.mowca.gov.bd) আবেদন ফরম পাওয়া যাবে। আবেদনকারীকে ওয়েবসাইট হতে আবেদনপত্রের ছক A4 সাইজ কাগজে প্রিন্ট করে খালি ঘরগুলাে স্বহস্তে/টাইপ করে পূরণ করতে হবে।

২। আগ্রহী প্রার্থীদেরকে সর্বশেষ ১৫/১০/২০২০ তারিখ বিকাল ৫ টার মধ্যে আবেদনপত্র উপসচিব, উন্নয়ন- ২ শাখা, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, পরিবহন পুল ভবন (কক্ষ নং- ৮১১), সচিবালয় লিংক রোড, ঢাকা- ১০০০ এর ঠিকানায় ডাকযোগে/কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পৌছাতে হবে।

৩। সরাসরি কোন আবেদনপত্র গ্রহণ করা হবে না।
৪। ১ সেপ্টেম্বর ২০১০ তারিখে সংশ্লিষ্ট পদের প্রার্থীদের বয়স অনূর্ধ্ব ৩০ বছর হতে হবে। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩২ (বত্রিশ) বৎসর। বয়সের ক্ষেত্রে কোন প্রকার এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

৫। নারী নির্যাতন প্রতিরোধকল্পে মাল্টিসেক্টরাল প্রোগ্রাম এর ৩য় পর্বে নিয়োগকৃত একই পদের প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে এবং সেক্ষেত্রে তাদের বয়সসীমা শিথিলযোগ্য।

৬। চাকুরীরত প্রার্থীদের আবেদনপত্র যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে প্রেরণ করতে হবে।
৭। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র/কন্যা হলে উপযুক্ত কর্তৃপক্ষ প্রদত্ত সনদের সত্যায়িত অনুলিপি আবেদনপত্রের সাথে দাখিল করতে হবে।

৮। নির্ধারিত তারিখের পর প্রাপ্ত কোন আবেদনপত্র গ্রহন করা হবে না এবং অসম্পূর্ণ/ত্রুটিপূর্ণ আবেদনপত্র গ্রহণযোগ্য হবে না।
৯। নিয়োগের ব্যাপারে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। পদসংখ্যা হ্রাস/বৃদ্ধির ক্ষমতা নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক সংরক্ষিত।

১০। আবেদনপত্র প্রেরণের সময় খামের উপর পদের নাম উল্লেখ করতে হবে।
১১। আবেদনপত্রের সাথে ১০ (দশ) টাকা মূল্যের ডাক টিকেটসহ নিজ ঠিকানা সম্বলিত ৯”x ৪” সাইজের একটি অব্যবহৃত খাম সংযুক্ত করতে হবে।

১২। আবেদনপত্র বাছাই করে শুধুমাত্র যোগ্য বিবেচিত প্রার্থীদের লিখিত/মৌখিক পরীক্ষার জন্য ডাকা হবে। এজন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।
১৩। কর্তৃপক্ষ কোনরূপ কারণ দর্শানো ব্যতিরেকে যে কোন সময় নিয়োগ প্রক্রিয়া স্থগিত/বাতিল করার অধিকার সংরক্ষণ করেন।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button