সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২-Ministry of Cultural Affairs Job Circular 2021 : সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের আওতায় জাতীয় গ্রন্থকেন্দ্রে ০২ জনকে নিয়োগ দেবে কর্তৃপক্ষে। এ বিজ্ঞপ্তি অনুযায়ী পদগুলোতে যোগ্যতা থাকা সাপেক্ষে পুরুষ-মহিলা উভয় প্রার্থীগণ আবেদন করতে পারবেন। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সম্পূর্ণ বিজ্ঞপ্তি ও বিস্তারিত নিম্নে দেওয়া হল।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ ২০২২

প্রতিষ্ঠানের নাম সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়
চাকরির ধরন সরকারি চাকরি 
জেলা সকল জেলা 
মোট ক্যাটাগরি ০২টি
মোট পদের সংখ্যা ০২ টি
শিক্ষাগত যোগ্যতা স্নাতক/ স্নাতকোত্তর ডিগ্রি।
বয়স সীমা কমপক্ষে ১৮ ও সর্বোচ্চ ৩০ বছর
অফিসিয়াল ওয়েবসাইট www.pwd.gov.bd
আবেদন ফি ২২৪ টাকা
আবেদন মাধ্যম অনলাইন
আবেদন শুরু ১৩ এপ্রিল, ২০২২ 
অনলাইন আবেদনের শেষ তারিখ ১৩ মে, ২০২২

চলমান আরও নিয়োগ বিজ্ঞপ্তিসমূহঃ

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন জাতীয় গ্রন্থকেন্দ্র কর্তৃক নিম্নে উল্লেখিত শূন্য পদসমূহ অস্থায়ী ভিত্তিতে পূরেণের লক্ষ্যে নিম্নবর্ণিত শর্তসাপেক্ষে দরখাস্ত আহবন করা যাচ্ছে।

শূন্যপদ সম্পর্কিত সকল তথ্য

উপগ্রান্থাগারিক
পদের সংখ্যাঃ ০১টি
শিক্ষাগত যোগ্যতাঃ গ্রন্থাগার বিজ্ঞান বা গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অথবা একই বিষয়ে ৪ বছর মেয়াদি অনার্স পাশ।
বেতন স্কেলঃ ২২০০০–৫৩০৬০ টাকা
গ্রেডঃ ৯ম

ফিল্ড অফিসার
পদের সংখ্যাঃ ০১টি
শিক্ষাগত যোগ্যতাঃ গ্রন্থাগার বিজ্ঞান বা গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অথবা একই বিষয়ে ৪ বছর মেয়াদি অনার্স পাশ।
বেতন স্কেলঃ ২২০০০–৫৩০৬০ টাকা
গ্রেডঃ ৯ম

চলমান আরও নিয়োগ বিজ্ঞপ্তিসমূহঃ

আবেদন সংক্রান্ত সকল তথ্য

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ অনুযায়ী আবেদন সংক্রান্ত সকল বিষয়ে এই সেকশনের নিম্নে আলোচনা করা হয়েছে।

বয়স সীমা

০১/০৩/২০২২ তারিখে প্রার্থীর বয়সসীমা অনুর্ধ্ব ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধার কোটাধারী প্রার্থীদের ক্ষেত্রে ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

আবেদনের সময়সীমা

Online-এ আবেদনপত্র পূরণ ও জমাদান শুরু ১৩ এপ্রিল ২০২২ তারিখ সকাল ১০.০০ টা
Online-এ আবেদনপত্র জমাদানের শেষ সময় ১৩ মে ২০২২ তারিখ বিকাল ০৫.০০ টা।

অনলাইনে আবেদন করার নিয়ম

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ পরীক্ষায় অংশগ্রহনে ইছুক প্রার্থীগণ http://nbc.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে Online এ Apply করতে হবে।

অনলাইনে আবেদনপত্রে পুরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু অনলাইনে আবেদনপত্র Submit করার পূর্বেই পূরণকৃত যাবতীয় তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে ১০০% নিশ্চিত হবেন।

আবেদন ফি জমাদান পদ্ধতি

নিম্নোক্ত পদ্ধতিতে যে কোন Teletalk Pre-paid Mobile নম্বরের মাধ্যমে আবেদন ফি জমা দিতে হবে। আবেদন ফি হল ২২৪/- টাকা।

• ১ম SMS: NBC<স্পেস> User ID লিখে Send করতে হবে 16222 নম্বরে।

• ২য় SMS: NBC<স্পেস> Yes <স্পেস> PIN লিখে Send করতে হবে 16222 নম্বরে।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2022

নিয়োগ পরীক্ষার তারিখ ও প্রবেশপত্র ডাউনলোড

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ পরীক্ষার সময়সূচী ও প্রবেশপত্র ডাউনলোড সংক্রান্ত যাবতীয় তথ্য প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি http://nbc.teletelk.com.bd অথবা জাতীয় গ্রন্থকেন্দের ওয়েবসাইট www.nbc.org.bd এ এবং প্রার্থীর মোবাইল ফোনে এসএমএস এর মাধ্যমে যথাসময়ে জানানো হবে।

User ID/Password পুনরুদ্ধার করার পদ্ধতি

টেলিটক প্রি-পেইড সিম থেকে আবেদনকারীগণ নিম্নবর্ণিত SMS পদ্ধতি অনুসরন করে স্ব স্ব User ID এবং Password পুনরুদ্ধার করতে পারবেন।

User ID জানা থাকলে PIN Number জানা থাকলে
NBC<স্পেস> Help <স্পেস> User <স্পেস> User ID লিখে Send করতে হবে 16222 নম্বরে। NBC<স্পেস> Help <স্পেস> PIN <স্পেস> PIN Number লিখে Send করতে হবে 16222 নম্বরে।

হেল্পলাইন/যোগাযোগ

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের এ নিয়োগ বিজ্ঞপ্তিতে অনলাইনে আবেদন করতে কোনো প্রকারের সমস্যা হলে যে কোনো টেলিটক মোবাইল নম্বর হতে ১২১ অথবা vas.query@teletalk.com.bd বা grantakendro.org@gmail.com ইমেইলে যোগাযোগ করা যাবে।

বিঃদ্রঃ আবেদন করতে ইচ্ছুক প্রার্থীদের আবেদন করার পূর্বে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ভাল করে এবং যত্ন সহকারে পড়ে নিতে পরামর্শ দেওয়া যাচ্ছে।

Exit mobile version