প্রধান শিক্ষকের প্রত্যয়ন পত্র লেখার নিয়ম

প্রধান শিক্ষকের প্রত্যয়ন পত্র লেখার নিয়ম। হাই স্কুলের প্রত্যয়ন পত্র

নতুন বিদ্যালয়ে ভর্তি হতে, বিদ্যালয় শেষে কলেজে ভর্তি হতে এবং অন্যান্য কারণে প্রধান শিক্ষকের প্রয়োজন হয়। প্রধান শিক্ষকের প্রত্যয়ন পত্র লেখার নিয়ম। হাই স্কুলের প্রত্যয়ন পত্র লেখার নিয়ম সম্পর্কে আজকে জানতে পারবেন।

প্রধান শিক্ষকের প্রত্যয়ন পত্র বিভিন্ন ধরনের হতে পারে। তবে সাধারণত শিক্ষা প্রতিষ্ঠান পরিবর্তনের ক্ষেত্রেই প্রধান শিক্ষকের প্রত্যয়ন পত্র লাগে।

প্রধান শিক্ষকের প্রত্যয়ন পত্র লেখার নিয়ম

প্রত্যয়ন পত্রের জন্য সঠিক কারণ উল্লেখ করে প্রধান শিক্ষকের নিকট একটি আবেদন করতে হবে। তারপর তিনি নিম্নোক্ত নমুনার মত প্রাতিষ্ঠানিক সিলমোহরকৃত একটি প্রত্যয়ন পত্র দিবেন।

প্রধান শিক্ষকের প্রত্যয়ন পত্র নমুনা

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর
‘ক’ মডেল উচ্চ বিদ্যালয়

স্মারক নং: তারিখ:

প্রত্যয়ন পত্র

এই মর্মে প্রত্যয়ন করা যাচ্ছে যে, নাম:_____ পিতা:_ মাতা:_ গ্রাম:_ পোস্ট অফিস:_ থানা:_ জেলা:_, অত্র বিদ্যালয়ের একজন_, শ্রেণীর ছাত্র/ছাত্রী। সে _ সালে বার্ষিক এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে উত্তীর্ণ হয়েছে। সে সর্বদাই বিদ্যালয়ের নিয়ম কানুন মেনে শৃঙ্খলা বজায় রেখেছে। আমার জ্ঞাতসারে, তার স্বভাব ও চরিত্র ভালো। ভর্তির তথ্য বর্ণনা অনুসারে, তার জন্ম তারিখ //__

বিদ্যালয় থাকাকালে সে কোন প্রকার অনিয়ম ও দৃষ্টিকটু কর্মে জড়িত হয়নি। আমি তার সর্বাঙ্গীন মঙ্গল ও সাফল্য কামনা করছি।

প্রধান শিক্ষকের স্বাক্ষর: শ্রেণী শিক্ষকের স্বাক্ষর:

বর্তমানে এসএসসি পরীক্ষার পর বিদ্যালয়ের প্রধান শিক্ষক যে প্রত্যয়ন পত্র দিয়ে থাকে তা ইংরেজিতে হয়। যাকে আমরা Testimonial হিসেবে জেনে থাকি।

প্রধান শিক্ষকের প্রত্যয়ন পত্র ফরমেট ডাউনলোডপ্রধান শিক্ষকের প্রত্যয়ন পত্র পিডিএফ ডাউনলোড

শেষকথা

বিদ্যালয়ের ইংরেজি প্রত্যয়ন পত্রের পাশাপাশি হাতে লেখা বাংলা প্রত্যয়ন পত্রও শিক্ষাব্যবস্থায় কাজে লাগে। শ্রেণী পরিবর্তন, বিদ্যালয় পরিবর্তন, নিম্নপদস্থ চাকরির জন্যও এই প্রত্যয়ন ব্যবহার করা যায়। এ ধরনের কার্যক্রমে প্রধান শিক্ষকের প্রত্যয়ন পত্র লেখার নিয়ম অনুযায়ী প্রত্যয়ন সংগ্রহ করুন।

1 thought on “প্রধান শিক্ষকের প্রত্যয়ন পত্র লেখার নিয়ম। হাই স্কুলের প্রত্যয়ন পত্র”

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top