EducationTechnology

ফ্রি অনলাইন ক্লাসের সুবিধা টেলিটকে

টেলিটক ফ্রি ইন্টারনেটে পড়বে সবাই শিখবে সবাই এই স্লোগান নিয়ে ১০ সেপ্টেম্বর ২০২০ থেকে টেলিটক নেটওয়ার্কের মাধ্যমে ফ্রি অনলাইন ক্লাস সুবিধা চালু থাকবে।

১. ইউজিসি’এর উচ্চ দক্ষতাসম্পন্ন তথ্য যোগযোগের প্লাটফর্ম BdREN (Bangladesh Research and Education Network) এর আওতাধীন সকল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা Zoom App ব্যবহারের মাধ্যমে ফ্রি অনলাইন ক্লাস করতে পারবে।

২. সকল টেলিটক সিম থেকে এই সুবিধাটি গ্রহণ করা যাবে। এজন্য শিক্ষার্থীকে “নেটওয়ার্ক এ যুক্ত হবার জন্য” ন্যূনতম ডাটা ব্যালেন্স থাকতে হবে। তবে BdREn প্লাটফর্ম এর মাধ্যমে Zoom App এ যুক্ত হবার পর আর কোন ডাটা চার্জ করা হবে না।

৩. ক্লাসের পাশাপাশি যদি কোনো শিক্ষার্থী ঐ ডিভাইস থেকেই অন্য কোন সাইট /App ব্রাউজিং করে, তাহলে এই ইন্টারনেট ব্যবহারের জন্য যে ডাটা ব্যবহৃত হবে সে পরিমাণ ডাটার জন্য চার্জ করা হবে।

৪. ফ্রি অনলাইন ক্লাসের সুবিধা পেতে হলে প্রত্যেক শিক্ষার্থীকে তার সিমে প্রতি মাসে ১০০ টাকা রিচার্জ করতে হবে, যা তার মূল একাউন্ট ব্যালেন্সে যোগ হবে। প্রতি মাসে ১০০ টাকার নিচে রিচার্জ করলে ফ্রি অনলাইন ক্লাসের সুবিধা পাবে না।

৫. তবে শিক্ষার্থীদের সুবিধার্থে প্রথম মাসে এই ১০০ টাকা রিচার্জ করার বাধ্যবাধকতা নেই। দ্বিতীয় মাস থেকে অবশ্যই প্রতি মাসে ১০০ টাকা রিচার্জ করতে হবে। রিচার্জকৃত এই টাকা ভয়েস, ঢাকা ও টেলিটকের যে কোনো সার্ভিস ব্রয়ের জন্য ব্যবহার করা যাবে। অব্যবহৃত ব্যালেন্স পরবর্তী রিচার্জের সাথে যোগ হবে।

৬. সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের সম্মানিত শিক্ষকগণ BdREN এর ফ্রি Zoom ক্লাসের লিংক শিক্ষার্থীদের প্রদান করবেন।

free internet
টেলিটক এর ফ্রি ইন্টারনেটে পড়বে সবাই শিখবে সবাই

শিক্ষার্থীরা ছাত্র-ছাত্রীদের জন্য টেলিটক এর বিদ্যমান বিশেষ সাশ্রয়ী ডাটা প্যাক হতে সুবিধামত ডাটা প্যাক ব্যবহার করতে পারবে।

বিস্তারিত জানা যাবে: www.teletalk.com.bd-তে অথবা ১২১-এ ডায়াল করেও জানা যাবে বিস্তারিত।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button