খাদ্য মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

খাদ্য মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ – Food Job Circular 2021: খাদ্য মন্ত্রণালয় নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। গত ২৪ অক্টোবর ২০২১ তারিখের একটি সার্কুলারের মাধ্যমে খাদ্য মন্ত্রণালয় চাকরির বিজ্ঞপ্তিটি প্রকাশ করে। এতে ৪টি ক্যাটাগরিতে মোট ৭ জনকে নিয়োগ দেওয়া হবে। বাংলাদেশের নাগরিকদের মধ্য হতে বিজ্ঞপ্তিতে উল্লেখিত জেলার স্থায়ী পুরুষ-মহিলা উভয় প্রার্থীগণ আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম খাদ্য মন্ত্রণালয় 
চাকরির ধরণ সরকারি চাকরি
আবেদনযোগ্য জেলাসমূহ বিজ্ঞপ্তি উল্লেখিত জেলা
ক্যাটাগরি ০৪টি
মোট পদ সংখ্যা ০৭টি
বয়স সীমা ১৮-৩০/৩২/৪০ বছর
শিক্ষাগত যোগ্যতা: এসএসসি/এইচএসসি/স্নাতক
অফিসিয়াল ওয়েবসাইট https://mofood.gov.bd
আবেদনের মাধ্যম অনলাইনে
আবেদন লিংক https://mofood.teletalk.com.bd
আবেদন শুরু তারিখ ০১ নভেম্বর, ২০২১
আবেদনের শেষ তারিখ ৩০ নভেম্বর, ২০২১

আরো দেখুন: সাপ্তাহিক চাকরির পত্রিকা

খাদ্য মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

পদের নাম: কমিপউটার অপারেটর
পদসংখ্যা: ০১ জন
শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য যোগ্যতা: বিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) অথবা সমমানের ডিগ্রি। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ ও ইংরেজিতে ৩০ শব্দের গতি থাকতে হবে।
বেতন স্কেল: ১১ হাজার হতে ২৬ হাজার ৫৯০ টাকা।

পদের নাম: সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর
পদসংখ্যা: ০১ জন
শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য যোগ্যতা: স্নাতক বা সমমানের ডিগ্রি। বাংলায় ২৫ শব্দ ও ইংরেজিতে ৩০ শব্দের গতি থাকতে হবে এবং সাঁটলিপিতে বাংলায় ৪৫ ও ইংরেজিতে ৭০ গতি সম্পন্ন হতে হবে।
বেতন স্কেল: ১১ হাজার হতে ২৬ হাজার ৫৯০ টাকা।

পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদসংখ্যা: ০১ জন
শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য যোগ্যতা: উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষা উত্তীর্ণ। কম্পিউটার টাইপিংয়ে বাংলায় ২০ ও ইংরেজিতে ২০ গতি সম্পন্ন হতে হবে।
বেতন স্কেল: ৯ হাজার ৩০০ হতে ২২ হাজার ৪৯০টাকা।

পদের নাম: অফিস সহায়ক
পদসংখ্যা: ০১ জন
শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য যোগ্যতা: এসএসসি পাশ
বেতন স্কেল: ৮ হাজার ২৫০ হতে ২০ হাজার ১০টাকা।ফুড জব সার্কুলার 2021

আরো দেখুন: 

খাদ্য মন্ত্রণালয়ে অনলাইনে আবেদনের নিয়মাবলী

প্রার্থীর সর্বোচ্চ বয়সসীমা সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে ৩০ বছর (২৫/০৩/২০২০ তারিখে) ২ ও ৩ নং ক্রমিকে বর্ণিত পদ সময়তে বিভাগীয় প্রার্থীর ক্ষেত্রে বয়স সীমা ৪০ বছর পর্যন্ত শিথিলযোগ্য। তাছাড়া বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্য এবং শারীরিক প্রতিবন্ধীদের জন্য বয়সসীমা ৩২ বছর) উল্লেখ্য আবশ্যক, ৩০/১১/২০২১ তারিখে যাদের বয়স ১৮ বছর পূর্ণ হবে সেকল প্রার্থীগণও আবেদন করতে পারবেন।

সকল পদের জন্য লিখিত ও মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে। ১, ২ ও ৩ নং ক্রমিকে বর্ণিত পদের জন্য লিখিত ও ব্যবহারিক পরীক্ষায় প্রার্থীরাই মৌখিক পরীক্ষার জন্য যোগ্য বলে বিবেচিত হবেন।

পরীক্ষায় অংশগ্রহণে আগ্রহী প্রার্থীগণ http://mofood.teletalk.com.bd ওয়েবসাইটে প্রবেশ করে নির্ধারিত তারিখ ও সময়ের মধ্যে আবেদনপত্র পূরণ করতে পারবেন।

মৌখিক পরীক্ষার সময় সকল সনদপত্রের মূলকপি প্রদর্শন করতে হবে। অনলাইন আবেদন ফর্ম ও প্রবেশপত্রসহ সত্যায়িত একসেট ফটোকপি দাখিল করতে হবে। এছাড়া, জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণ হিসেবে নাগরিকত্ব সনদ এবং বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্য হলে আবেদনকারী যে বীর মুক্তিযোদ্ধা /শহীদ বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা এ মর্মে চেয়ারম্যানের বা ওয়ার্ড কাউন্সিলর কতৃক প্রদত্ত সনদের সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে।

এ নিয়োগের সকল পদের পরীক্ষা একই দিনে একই সময়ে পরিচালনা করা হবে। 

নিয়মিত সকল সরকারি-বেসরকারি চাকরির আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ এ লাইক দিন।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button