fake call

কল রিসিভের পূর্বেই নাম বলে দিবে গুগল!

বিজ্ঞাপন বলেন আর প্রচারনার জন্যই বলেন অনেক কোম্পানি গ্রাহককে বার বার কল করে থাকে। এতে করে আমরা অনেকেই বিরক্ত বোধ করি। ভুয়া কল এড়াতে অনেকে কোন কোম্পানির কল রিসিভই করেন না। এতে হাতছাড়া হয়ে যেতে পারে গুরুত্বপূর্ণ কল। এমন সমস্যা সমাধানে গুগল ‘ভেরিফাইড কলস’ নামে নতুন একটি ফিচার এনেছে।
গুগল জানিয়েছে, অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা এই ফিচারের আপডেট নিলে কোনো কোম্পানি থেকে কল আসলে তাদের নাম, চেকমার্ক, লোগো এবং নম্বর ভেসে উঠবে। এই তালিকায় বিমান কোম্পানি থেকে শুরু করে খাবার সরবরাহকারী প্রতিষ্ঠানের পর্যন্ত নাম তথ্য থাকবে।
তবে বিশেষ এই সুবিধা পেতে প্লে স্টোর থেকে Google Phone অ্যাপ গুগল পিক্সেল ও অ্যান্ড্রয়েড ফোনে ডাউনলোড করতে হবে। শিগগিরই এই অ্যাপটিতে নতুন একটি আপডেট আসবে, যেখানে Verified Calls ফিচার অন্তর্ভুক্ত করা থাকবে।
প্রাথমিকভাবে ভারত, স্পেন, ব্রাজিল, মেক্সিকো এবং মার্কিন যুক্তরাষ্ট্রের ব্যবহারকারীরা ফিচারটি পাবেন। ধীরে ধীরে অন্য সকল দেশেই সুবিধাটি বিস্তার করা হবে।
ভুয়া ফোন এড়িয়ে চলতে, বা কে ফোন করছে তা জানতে অধিকাংশ স্মার্টফোন ব্যবহারকারীই ট্রু-কলার অ্যাপটি ব্যবহার করেন। সেখানে শুধু কলারের নামই নয় আরও বিভিন্ন তথ্য পাওয়া যায়।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *