facebook 3d image

ফেসবুকে যুক্ত করুন থ্রিডি ছবি

অনেকেই এখন ফেসবুকে থ্রিডি ছবি আপলোড করছেন। যে কোন সাধারণ ছবিকে ফেসবুকে থ্রিডি ছবিতে রূপান্তর করতে পারবেন খুব সহজেই। ফেসবুক নিউজ ফিডেই এ সুযোগ রেখেছে। স্মার্টফোনে তোলা ছবিকে থ্রিডিতে পরিবর্তন করে তা নিউজ ফিড, গ্রুপ বা কোনো পেজে শেয়ার করা যাবে।

ফেসবুকে ছবিকে থ্রিডি ছবিতে রূপান্তর করতে হলে স্মার্টফোনে ফেসবুক অ্যাপের আপডেট ভার্শন থাকতে হবে। এ ছাড়া ফেসবুক অ্যাকাউন্টে লগইন করে এ সুবিধা পাওয়া যাবে। যেসব ফোনে থ্রিডি ছবি সমর্থন করে, সেগুলো হচ্ছে স্যামসাং গ্যালাক্সি নোট ৮, নোট ৯, এস৯ প্লাস, এস১০, এস১০ ‍প্লাস, গ্যালাক্সি ফোল্ড, গুগল পিক্সেল, পিক্সেল এক্সএল, পিক্সেল ২, পিক্সেল ২ এক্সএল, পিক্সেল ৩, ৪ এবং ৩ ও ৪ প্লাস। এই লিস্টের বাহিরেও ২০১৪ সালের পরে আসা বেশিরভাগ অ্যান্ড্রয়েডনির্ভর স্মার্টফোনেই এ সুবিধা পাবেন।

আইফোনেও এ সুবিধা রয়েছে, আইফোন এসই, আইফোন ৬এস, আইফোন ৭, ৭ প্লাস, ৮, ৮ প্লাস, এক্স, এক্সআর, এক্সএস, এক্সএস ম্যাক্স, আইফোন ১১, ১১ প্রো ও ১১ ম্যাক্সে এ সুবিধা পাওয়া যাবে।

থ্রিডি ছবি তৈরি করতে চাইলে স্মার্টফোন ফেসবুক অ্যাপ চালু করতে হবে। তারপর নিউজ ফিড পেজে গিয়ে যেখানে স্ট্যাটাস লিখতে হয়ে সেই ‘রাইট সামথিং হেয়ার’ বক্সে ক্লিক করতে হবে। এখান থেকে স্ক্রল করে নিচের দিকে গিয়ে থ্রিডি ফটো অপশনে চাপ দিতে হবে। তারপর আপনার মোবাইলের গ্যালারি থেকে ছবি নির্বাচন করে দিতে হবে। একটু সময় পর ফটো থ্রিডিতে রূপান্তর হয়ে গেলে সেটি পোস্ট/আপলোড করা যাবে।

মনে রাখতে হবে, থ্রিডি ফটো সম্পাদনা করা যায় না। একসঙ্গে একাধিক ছবি এতে সমর্থন করে না এবং অ্যালবামেও যুক্ত করা যায় না। এতে অর্থ আয়ের সুযোগও রাখেনি ফেসবুক।

Leave a Comment

Your email address will not be published.