আজকের নামাজের সময়সূচী

আজকের নামাজের সময়সূচী – ১৮ ফেব্রুয়ারি ২০২৪

আপনি কি প্রতি ওয়াক্তে সঠিক সময়ে নামাজ পড়তে চান? তাহলে লেখাটি আপনার জন্য, কারণ এতে রয়েছে আজকের নামাজের সময়সূচী (Namajer Somoy Suchi) সম্পর্কিত তথ্য। আজ ১৮ ফেব্রুয়ারি ২০২৪ ইংরেজি, ৫ ফাল্গুন ১৪৩০ বাংলা, ৭ শাবান ১৪৪৫ হিজরি, রবিবার। আজকের ৫ ওয়াক্ত নামাজের শুরু এবং শেষ সময় নিয়ে লেখায় আপনাকে স্বাগতম।

আজকের নামাজের সময়সূচী

ফজর৫:১৫ মিনিট
যোহর১২:১৬ মিনিট
আসর৪:১৮ মিনিট
মাগরিব৫:৫৯ মিনিট
ইশা৭:১৩ মিনিট

আজ সূর্যাস্ত- ৫:৫৬ মিনিট।
আজ সূর্যোদয়- ৬:২৯ মিনিট।

রমজানের সময়সূচী – রোজার ক্যালেন্ডার ডাউনলোড ২০২৩

বিভাগীয় শহরের জন্য উল্লেখিত নামাজের সময়সূচির সঙ্গে যেসব বিভাগে সময় যোগ-বিয়োগ করতে হবে, তা হলো-

বিয়োগ করতে হবে

  • চট্টগ্রাম: -০৫ মিনিট
  • সিলেট: -০৬ মিনিট

যোগ করতে হবে-

  • খুলনা: +০৩ মিনিট
  • রাজশাহী: +০৭ মিনিট
  • রংপুর: +০৮ মিনিট
  • বরিশাল: +০১ মিনিট

আরো পড়ুন: পাঁচ ওয়াক্ত নামাজ পড়ার নিয়ম

আজানের দোয়া

বাংলা উচ্চারণ: আল্লাহুম্মা রাব্বা হাযিহিদ দা’ওয়াতিত্তা-ম্মাতি ওয়াসসালা-তিল ক্বা-ইমাতি আ-তি সায়্যেদানা মুহাম্মাদানিল ওয়াসী-লাতা ওয়াল ফাদ্বী-লাতা ওয়াদ দারাজাতার রাফী-‘আতা ওয়াবআসহু মাক্বা-মাম মাহমূদানিল্লাযী ওয়া’আদতাহূ ওয়ারযুক্বনা শাফা-‘আতাহূ ইয়াওমাল ক্বিয়া-মাতি ইন্নাকা লা-তুখলিফুল মী-‘আদ।

বাংলা অর্থ: হে আল্লাহ! এই পরিপূর্ণ আহ্বান এবং প্রতিষ্ঠিত সালাতের রব্ব! মুহাম্মাদ (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) কে ওসীলা তথা জান্নাতের একটি স্তর এবং ফযীলত তথা সকল সৃষ্টির উপর অতিরিক্ত মর্যাদা দান করুন। আর তাঁকে মাকামে মাহমূদে (প্রশংসিত স্থানে) পৌঁছে দিন, যার প্রতিশ্রুতি আপনি তাঁকে দিয়েছেন। নিশ্চয় আপনি প্রতিশ্রুতি ভঙ্গ করেন না।

আজকে এ তথ্যবহুল লেখাটির মাধ্যমে জানতে পেরেছেন আজকের নামাজের সময়সূচী ঢাকা, আজকের নামাজের সময়সূচী চট্টগ্রাম, আজকের নামাজের সময়সূচী সিলেট, আজকের নামাজের সময়সূচী খুলনা, আজকের নামাজের সময়সূচী রাজশাহী, আজকের নামাজের সময়সূচী রংপুর ও আজকের নামাজের সময়সূচী বরিশাল।

আজকের নামাজের সময়সূচী (Namajer Somoy Suchi) সম্পর্কে যে কোনো প্রকার প্রশ্ন থাকে, তাহলে নিচে থাকা কমেন্ট বক্সে কমেন্ট করুন। আমরা সকল প্রশ্নের উত্তর যথাসাধ্য প্রদান করবো।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top