আজকের বাজার দর

আজকের বাজার দর – নিত্য প্রয়োজনীয় দ্রব্যমুল্য

আজকের বাজার দর নিয়েই আমাদের আলোচনা। নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম আজকাল সাধারণ মানুষের ধরা ছোয়ার বাইরে চলে যাচ্ছে। বাজারের প্রতিটি জিনিস যেন আগন হাত দিলে পুড়ে যাবে এমন অবস্থা তৈরি হয়েছে। নিত্য প্রয়োজনীয় দব্যের মূল্য বেড়েই চলেছে। পিয়াজের দাম, তেলের দাম, মাছ, মাংস, শাক-সবজি যাই বলেন সব কিছুই আজ অভাবনীয় দাম বেড়ে গেছে।

আজকের বাজার দর

পিয়াজের দাম

আজকের বাজার দর বা পিয়াজের দাম শুনলে মাথা গুরে যায় এমন অবস্থা। যে পিয়াজে প্রতি কেজির দাম ছিল ২৫/৩০ টাকা এমনো ছিলো পিয়াজ ১৫-২০ টাকা দরে পাওয়া যেতো। তবে বর্তমান সময়ে পিয়াজ হচ্ছে সোনার হরিণ যে ধরতে পারে সেইতো রাজা। পিয়াজের ঝাঝের তরে আজকাল মানুষ বলছে পিয়াজ ছাড়াও রান্না হয়। এমনো অনেক আছে যে কিনা পিয়াজ ছাড়া রান্না করে খাচ্ছে।

সয়াবিন তেলের দাম

সয়াবিন তেলের আজকের বাজার দর বা তেলের দাম হটাৎ করেই এতো বেড়ে গেলো যেটা কেউ কখনো কল্পনাও করেনি। সয়াবিন তেল বাজার দর এখন আলাদিনের চেরাগ। যার কাছে আছে সে তো অনেক বড় পর্যায়ের মানুষ। যদি দেশে এখনো তেমন সংকট নেই তেলের কিন্তু কিছু অসাধু ব্যবসায়ী ইচ্ছে করে সয়াবিন তেল স্টোক করে রেখে সয়াবিনের দাম বাড়িয়ে দিয়েছে।

ইন্ডিয়ায় তেলের দাম বা বাজার দর কত

ইন্ডিয়ায় তেলের দাম বা বাজার দর অনেক আগে থেকেই আমাদের বাংলাদেশের তুলনায় অনেক বেশি ছিলো। ইন্ডিয়ায় তেলের জন্য অনেক আন্দোলন সংগ্রামও হয়েছে। কিন্তু এই আন্দোলনে তেমন কোন ফল পাওয়া যায় নি। কারণ আন্তর্জাতিক ভাবেই পুরো বিশ্ব একটা খারাপ সময় পার করছে।

আরো পড়ুনঃ পেট্রোলের দাম – আজকের পেট্রোলের দাম কত ?

নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য নিছে চক আকারে দেওয়া হলো

সর্বশেষ আপডেট: ২৪ আগস্ট ২০২২

দ্রব্যের নাম  মূল্য (প্রতি কেজি বা লিটার) 
সয়াবিন তেলের দাম (বোতল) ১৮৫-১৯০ টাকা
দেশি পিয়াজের দাম ৪০-৫৫ টাকা
আমদানি পিয়াজের দাম ৪০-৫০ টাকা
চিনির দাম ৮৮-৯০ টাকা
চালের দাম (নাজির/মিনিকেট) ৬৫-৮০ টাকা
ডিমের দাম (ফার্ম) ৪০-৪৫ টাকা
বয়লার মুরগির দাম ১৭৫-১৮৫ টাকা
আলুর দাম ২৬-৩০ টাকা
সাদা আটার দাম ৫০-৫২ টাকা
প্যাকেট আটার দাম ৫৫-৬০ টাকা
খোলা ময়দার দাম ৬০-৬২ টাকা
প্যাকেট ময়দার দাম ৬৫-৭০ টাকা

টিসিবি অনুযায়ী আজকের বাজার দর

আজকের বাজার দর
আজকের বাজার দর

আজকের বাজার দর 2

আজকের বাজার দর 3

আজকের বাজার দর 4

নিত্য প্রয়োজনীয় দ্রব্যের আজকের বাজার দর

আজকের বাজার দর নিয়ে আলোচনার আগে আমাদের নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি গুলো একটা লিষ্ট বিস্তারিত আলোচনা সহ নিচে দেওয়া হলো।

আটা বলেন আর ময়দা বলেন দুটিই আমাদের অতি প্রয়োজনীয় খাদ্য দ্রব্য। যা আমাদের দেশ সহ বিশ্বের প্রায় সব দেশে ব্যবহার করা হয়।

আলু হচ্ছে আমাদের কমন একটি সবজি, যা আমারা প্রায় সব তরকারিতে ব্যাবহার করতে পারি এই আলোর আজকের বাজার দর আকাশ ছোঁয়া। যে আলো ১০ থেকে ১৫ টাকায় খেয়েছি পাওয়া যেত কিন্তু আজকের বাজার দর ৩০-৫০ টাকাও ছাড়িয়ে গেছে।

আরও দেখুনঃ আজকের টাকার রেট (বিভিন্ন দেশের)

চিনি আজকের বাজার দর

চিনি দেশে অতি প্রয়োজনীয় একটি দ্রব্য বিশেষ করে বাংলাদেশের সিলেট অঞ্চলে প্রচুর পরিমাণে চা পান করে। তাছাড়া আমাদের অনেক খাবার তৈরি করতে চিনি প্রয়োজন। চিনির আজকে বাজারমূল্য মানুষের নাগালের বাইরে চলে গেছে।

বাসমতি চালের আজকের বাজার দর

বাসমতি চালের আজকের বাজার দর অনেক বেড়েছে। পাকিস্তানে এই চাল অনেক জনপ্রিয় আর চাহিদা সম্পুর্ন একটি চাল। বাসমতি চালের বাজার দর আরো বাড়বে বলে অনেকেই মত প্রকাশ করেছেন।

ছোলা বা চানার বাজার দর

ছোলা বা চানা আমাদের অনেক গুরুত্বপূর্ণ একটি দ্রব্য। যদিও রমজান মাসে চাহিদা একটু বেশি থাকে, তবে ছোলা বা চানা প্রায় সারা বছরই মানুষ ব্যবহার করে থাকে। তাছাড়া মানুষের জন্য অনেক উপকারী একটি খাবার হলো ছোলা বা চানা। তাই ছোলা বা চানার বাজার দর নিয়ে আমরা আলোচনা করতে পারি। বাজার দর আগের থেকে বর্তমানে একটু কম। তবে রমজান মাসে সাধারণত বাজার দর একটু বেড়ে যায়।

বয়লার মুরগির বাজার দর

বয়লার মুরগির বাজার দর নিয়ে কথা বললে অনেক কথা বলতে হয়। আমাদের দেশে খুব বেশি এটি ব্যবহৃত হয়ে থাকে। বয়লার মুরগির বাজার দর বেশির ভাগ সময়ই স্থির থাকেনা। বাজার দর উঠা-নামা করে থাকে। বয়লার মুরগী আমাদের প্রায় সকলের ঘরে আহার করা হয়। যদি বয়লার মুরগী নিয়ে অনেক কথা তার পরেও মাংসের কথা চিন্তা করলে সবার আগে বয়লার মুরগী। তাছাড়া বয়লার মুরগির ব্যবসায় রয়েছে প্রচুর মুনাফা।

ইতিকথা

পরিশেষে বলা যায় যে আজকের বাজার দর বা আজকের বাজার মূল্য পিয়াজ, রসুন, সরিষার তেল,সয়াবিন তেল,আলু,পটল,তরকারি, গরুর মাংস, বয়লার মুরগী, ছোলা,চানা,ফুল কপি, এসব কিছুর বাজার দর প্রতিনিয়ত উঠানামা করে।

তাই আমারা নির্ধারিত কোনো বাজার দর বলতে পারিনা। আজকে বাজার দরের চক থেকে আপনি প্রতিদিন আপডেট পেয়ে যাবেন তাই আমাদের সাথেই থাকুন।

Leave a Comment

Your email address will not be published.