সমাজসেবা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

সমাজসেবা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশ করেছে ০১ জনকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সমাজসেবা মন্ত্রণালয়ের অধীন সমাজসেবা অধিদপ্তর। (Somajseba Odhidoptor Job Circular 2022 অনুযায়ী পদগুলোতে যোগ্যতা পূরণ সাপেক্ষে আবেদন করতে পারেন আপনিও। আবেদন করা যাবে ২৭ এপ্রিল ২০২২ পর্যন্ত । সম্পূর্ণ বিজ্ঞপ্তি বিস্তারিত দেওয়া হল।

সমাজসেবা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাংলাদেশ সরকারের সকল অধিদপ্তরের ন্যায় এটি একটি অধিদপ্তর যার নাম সমাজসেবা অধিদপ্তর। যা দেশে কল্যাণমূলক ও সচেতনতামূলক সকল কর্মসূচি সম্পাদন করে থাকে। এই অধিদপ্তর সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অধীনে এবং এর সদরদপ্তর বাংলাদেশের ঢাকায় অবস্থিত।

১৯৬১ সালের ২রা জানুয়ারি সমাজসেবা অধিদপ্তর প্রতিষ্ঠিত হয়। এর সদরদপ্তর সমাজসেবা ভবন ১৯৯৯ এ প্রতিষ্ঠিত। ২০১২ সালের ৪ জুন হতে ২রা জানুয়ারিকে সমাজসেবা দিবস হিসাবে ঘোষণা দিল বাংলাদেশ সরকার।

প্রতিষ্ঠানের নামসমাজসেবা অধিদপ্তর
বিজ্ঞপ্তি প্রকাশ১২ এপ্রিল ২০২২
চাকরির ধরনসরকারি চাকরি / ফুলটাইম
মোট ক্যাটাগরি০১টি
মোট পদের সংখ্যা০১ টি
কর্মস্থলসকল জেলা 
শিক্ষাগত যোগ্যতাএইচএসসি
বয়স সীমাকমপক্ষে ১৮ ও সর্বোচ্চ ৩০ বছর
অফিসিয়াল ওয়েবসাইটwww.dss.gov.bd
আবেদন ফি১১২ টাকা
আবেদন মাধ্যমডাকযোগে/কুরিয়ার
আবেদন শুরুচলমান
অনলাইন আবেদনের শেষ তারিখ২৭ এপ্রিল, ২০২২

সমাজসেবা অধিদপ্তর নিয়োগ ২০২২

দুস্থ শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র পূনঃনির্মাণ এর প্রকল্প পরিচালক উম্মুল খায়ের সিদ্দিকা স্বাক্ষরিত ২৯/০৪/২০২২ তারিখের ৪১.০১.০০০০.০৯১.১১.০০১.২১.২৪৩ নং স্মারকে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করল সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সমাজসেবা অধিদপ্তর। যার শূন্যপদ সহ সকল তথ্যাদি নিম্নে আলোচনা করা হলো-

শূন্যপদের যাবতীয় তথ্য

পদের নামঃ অফিস সহকারী কাম কম্পিউটার

  • পদের সংখ্যাঃ ০১টি
  • বেতন স্কেলঃ জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুসারে (৯৩০০) টাকা
  • শিক্ষাগত যোগ্যতাঃ উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এসচ.এস.সি) বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
  • প্রশিক্ষণঃ কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত।
  • অভিজ্ঞতাঃ কোন সরকারি/প্রকল্পে অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর হিসেবে কাজ করার কমপক্ষে ০৩ (তিন) বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।
  • অন্যান্য যোগ্যতাঃ বাংলা ও ইংরেজি টাইপে যথাক্রমে ২৫ এবং ৩০ শব্দ টাইপ করার গতি থাকতে হবে। তাছাড়া Operators Aptitude টেস্টে উত্তীর্ণ হতে হবে।
  • অগ্রাধিকার প্রদানঃ প্রকল্প বাস্তবায়ন সংশ্লিষ্ট কাজে অভিজ্ঞদের অগ্রাধিকার দেওয়া হবে।

আবেদনের প্রেরণের ঠিকানা

আবেদনপত্র আগামী ২৭/০৪/২০২২ তারিখ অফিস সময়ের মধ্যে প্রকল্প পরিচালক, দুস্থ শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র পুন:নির্মাণ কোনাবাড়ি, গাজীপুর প্রকল্প, সমাজসেবা অধিদপ্তর, কক্ষ নং ৮০৯, ৮ম তলা, ই-৮/বি-১, আগারগাঁও, শেরেবাংলা নগর, ঢাকা-১২০৭, ঠিকানায় ডাক/কুরিয়ার যোগে পৌছাতে হবে। নির্ধারিত তারিখের পর কোন আবেদনপত্র গ্রহণ করবে না কর্তৃপক্ষ।

আবেদন ফি জমাদান পদ্ধতি

দুস্থ শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র পুনঃনির্মাণ কোনাবাড়ি, গাজীপুর শীর্ষক প্রকল্প বরাবর সোনালী ব্যাংক এর যে কোনো শাখা থেকে সোনালী ব্যাংক লিমিটেড, আগারগাঁও শাখা, ঢাকা এর অনুকুলে ২০০/- (দুইশত) টাকা অফেরতযোগ্য ব্যাংক ড্রাফট/পে-অর্ডার জমা দিতে হবে।

আবেদনপত্রে যা উল্লেখ করতে হবে

সাদা কাগজে লিখিত আবেদনপত্র নিম্নলিখিত বিবরণ ও কাগজপত্রাদিসহ উল্লিখিত ঠিকানায় প্রেরণ করতে হবে-
নাম, পিতা/স্বামীর নাম, মাতার নাম, স্থায়ী ঠিকানা, বর্তমান ঠিকানা ও মোবাইল নম্বর, জন্ম তারিখ, ২৮/০২/২০২২ তারিখে বয়স, শিক্ষাগত যোগ্যতার সকল সনদপত্র, জাতীয় পরিচয়পত্র, চারিত্রিক সনদপত্র, নাগরিকত্ব সনদপত্র,অভিজ্ঞতা সনদপত্র, কোটার প্রার্থীদের ক্ষেত্রে যথাযথ প্রতিষ্ঠান/কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ এবং সদ্য তোলা ০৩ কপি পাসপোর্ট সাইজের ছবি।

ছবি ও সকল সনদপত্রের অনুলিপি ১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা দ্বারা সত্যায়িত হতে হবে। তাছাড়া খামের উপর নিজ জেলা ও পদের নাম উল্লেখ করে প্রেরণ করতে হবে।

আবেদনপত্রের সাথে প্রার্থীর নাম ও ঠিকানা উল্লেখপূর্বক ০৬ (ছয়) টাকা মূল্যমানের অব্যবহৃত ডাকটিকেটযুক্ত একটি ফেরত খাম আবেদনপত্রের সাথে দিতে হবে।

সমাজসেবা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি 2022

সমাজসেবা অধিদপ্তর নিয়োগ ২০২২

সমাজসেবা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ এর যাবতীয় আপডেট তথ্য পেতে আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করুন, ধন্যবাদ।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
?