উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ আসছে (পদ সৃজন)

১৪৭৩টি পদে বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো নিয়োগ ২০২১: উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোতে নিয়োগ বিধিমালা ২০২১ সংক্রান্ত সভার কার্যবিবরণী। গোলাম মোঃ হাসিবুল আলম, সচিব, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়  এর সভাপতিত্বে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ১৫ জুন, ২০২১খ্রি. দুপুর ২.৩০ ঘটিকায় অনুষ্ঠিত হয়।

উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো নিয়োগ ২০২১

সভার শুরুতে উপস্থিত সকলকে স্বাগত জানিয়ে সভাপতি সভার কাজ শুরু করেন। তিনি উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর নিয়োগ বিধিমালা-২০২১ এর খসড়ার ওপর আলোচনার জন্য উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর মহাপরিচালক অনুরোধ জানান। মহাপরিচালক সভাকে অবহিত করেন যে, উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সাংগঠনিক কাঠামো শক্তিশালীকরণের লক্ষে দেশের ৪৯১টি উপজেলা কার্যালয় স্থাপনের জন্য অস্থায়ীভাবে রাজস্বখাতে ০৩টি ক্যাটাগরির ১৪৭২টি পদ সৃজন করা হয়েছে যা নিম্নরূপ:

ক্রমিক নং  পদবী  পদ সংখ্যা 
০১ উপজেলা উপানুষ্ঠানিক শিক্ষা কর্মকর্তা ৪৯১টি
০২ অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক ৪৯১টি
০৩ অফিস সহায়ক ৪৯১টি
মোট =  ১৪৭৩টি 

সভায় জানানো হয় যে, বর্তমানে উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর আওতায় ০২টি কার্যক্রম চলমান রয়েছে। একটি মৌলিক স্বাক্ষরতা প্রকল্প (৬৪ জেলা) যা আগামী জুন ২০২২ সালে শেষ হবে। অন্যটি আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম; যা প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পিইডিপি-৪ প্রোগ্রামের একটি সাব-কম্পোনেন্ট। সভাকে আরও অবহিত করা হয় যে, উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর নতুন কোন কার্যক্রম এখন করা হয়নি।

শিক্ষা ব্যুরো নিয়োগ ২০২১

সিদ্ধান্ত: 

(১) উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো কর্তৃক নতুন কোন কার্যক্রম গ্রহণ ও বাস্তবায়ন করার পরিকল্পনা অনুমোদিত হলে উপজেলা কার্যালয় স্থাপনের নিমিত্ত প্রয়োজনীয় জনবল নিয়োগের জন্য নিয়োগবিধি সংশোধন করার আবশ্যকতা বিবেচনা আনা হবে। 

অত:পর উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করা হয়। 

আরো দেখুন-

উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো নিয়োগ ২০২১- কখন প্রকাশ হবে ও সর্বশেষ আপডেট জানতে আমাদের এই পোস্টে চোখ রাখুন। যখন নিয়োগ বিজ্ঞপ্তিটি প্রকাশ হবে আমরা সাথে সাথে এখানে যুক্ত করবো। ইনশাআল্লাহ। প্রোবাংলা ওয়েবসাইটে সকল ধরনের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এছাড়াও আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত হতে পারেন।

Exit mobile version